13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রেডিও এশিয়া কনফারেন্সের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

admin
October 6, 2019 5:27 pm
Link Copied!

আগামী ২৯ থেকে ৩১ অক্টোবর ঢাকায় অনুষ্ঠিত হবে ‘এশিয়া-প্যাসিফিক ব্রডকাস্টিং ইউনিয়ন (এবিইউ) রেডিও এশিয়া কনফারেন্সে এবং রেডিওি সং ফেস্টিভ্যাল-২০১৯’। বাংলাদেশ বেতার ও এশিয়া-প্যাসিফিক ব্রডকাস্টিং ইউনিয়ন এর যৌথ আয়োজিনে অনুষ্ঠেয় এ সম্মেলনের প্রস্তুতি নিয়ে আজ সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সভা অনুষ্ঠিত হয়।

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এতে সভাপতিত্ব করেন। তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নূরুল করিম, বাংলাদেশে টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন-অর-রশিদ, প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকার, বাংলাদেশের বেতারের মহাপরিচালক নারায়ন চন্দ্র শীল, প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ এর মহাপরিচালক জাফর ওয়াজেদসহ সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সভায় অংশগ্রহন করেন।

হোটেল ইন্টারকন্টিনেন্টালে অনুষ্ঠেয় এই সম্মেলনে এই অঞ্চলের রেডিও সম্প্রচার কার্যক্রমের উন্নয়ন কৌশল, গণমাধ্যমে তথ্য ও ভুল তথ্য বিষয়ক সচেতনতা সৃষ্টি, বাংলাদেশ বেতারের ইতিহাস ও কার্যক্রমসহ বেতার সম্পর্কিত নানাবিধ বিষয়ভিত্তিক বিভিন্ন সেমিনার, ওয়ার্কশপ ও অভিজ্ঞতা বিনিময় পর্ব অনুষ্ঠিত হবে। তথ্যমন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ সম্মেলন উদ্বোধন করবেন।

বর্তমানে ৭৬টি দেশের ২৭২টি সম্প্রচার প্রতিষ্ঠান এবিইউ’র সদস্য। ১৯৬৪ সালে প্রতিষ্ঠার পর থেকে এই ইউনিয়ন আঞ্চলিক ও আন্তর্জাতিক সহযোগিতামূলক বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নের মধ্য দিয়ে এশিয়া প্যাসিফিক অঞ্চল-সহ সারা বিশ্বের সম্প্রচার মাধ্যমের বিকাশের লক্ষ্যে কাজ করে চলেছে।

http://www.anandalokfoundation.com/