13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বাঁচানোর জন্য মানুষকে রক্ত দেয়া মানুষটি মহান এবং বড় হৃদয়ের -মেয়র লিটন

Dutta
August 17, 2020 8:29 pm
Link Copied!

মোঃ মাসুদুর রহমান শেখ বেনাপোলঃ যশোর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধ্রান সম্পাদক বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন বলেছেন, ছাত্ররা ১৯৫২ সালে ভাষা আন্দোলনে রক্ত দিয়েছে, ১৯৬৯ এর গন অভ্যুত্থানে রক্ত দিয়েছে, ১৯৭১ সালে রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছে এবং ৭৫ পরবর্তী ও রক্ত দিয়ে এই দেশের জন্য অবদান রেখেছে। কোন মানুষ যদি কোন মানুষকে বাঁচার জন্য রক্ত দেয়, যে মানুষটি রক্ত দেয় সে মানুষটি মহান এবং বড় হৃদয়ের। একটি জীবনকে বাঁচানোর জন্য যদি কোন মানুষ কোন মানুষকে বাঁচায় তার চেয়ে বড় চিন্তা আর ভাবনা আর কিছু হয় না। ছাত্রীলীগের কর্মীরা যে মস্তিস্ক দিয়ে এই চিন্তা করেছেন তাদেরকে আমি সন্মান মর্যদার জায়গায় সর্বোচ্চ জায়গায় স্থান দিলাম। ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু সহ সকল শহীদদের স্মরনে ছাত্রলীগের রক্ত দান কর্মসূচীতে বেনাপোল পৌর আওয়ামীলীগ কার্যালয়ে এসব কথা বলেন উদ্বোধক হিসাবে মেয়র লিটন।
সোমবার বিকাল ৫ টার সময় বেনাপোল পৌর আওয়ামীলীগ এর দলীয় কার্যালয়ে উদ্বোধক হিসাবে মেয়র লিটন বলেন, ছাত্রলীগের কাজই হচ্ছে মানুষের সেবা করা। ১৯৪৮ সাল থেকে বার বার সকল গনতান্ত্রিক আন্দোলনে রক্ত দিয়েছে। মহান মুক্তীযুদ্ধে ১৭ হাজার নেতা কর্মী রক্ত দিয়েছে। লাল সবুজের পতাকার জন্য রক্ত দিয়েছে। এটাই ছাত্রলীগের মুল নীতি। ছাত্রলীগ অর্থ চাঁদাবাজি টেন্ডার বাজি নয়। অনেক অর্থ বিত্ত হবে তা নয়। ছাত্র জীবনে যেখানে অন্যায় অত্যাচার নিপীড়ন সেখানে দাঁড়াবে ছাত্রলীগ। এটাই হচ্ছে বঙ্গবন্ধুর আদর্শের ছাত্রলীগ। তিনি বেনাপোল পৌর ছাত্রলীগ ও উপজেলা ছাত্রলীগকে ভাল কাজের সাথে থাকার জন্য কাজ করতে বলেন। কারন ছাত্রলীগ পারে পেরেছে ভবিষ্যাতে ও পারবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। শার্শায় আজ যে ছাত্রীলীগের কর্মীরা রক্ত দিবে এবং মানুষের বাঁচার জন্য রক্তের প্রয়োজন হবে তাদের উদ্দেশ্য তারা ওয়েবসাইটে রক্তের গ্রুপ দিয়ে ছেড়ে দিবে। আমি মহান ভাবনাকে সন্মান করি।
তিনি আরো বলেন আজ যারা রক্ত দিতে এখানে এসেছো তাদের রক্তের বন্ধন যেন অটুট থাকে সে কামনা করি। শুধু রক্ত দিলে হবে না। তোমাদের সকল মানুষকে সন্মান করা ইজ্জত করা এবং তোমাদের অন্তর আত্নায় যে পবিত্রতা তা তোমাদের বহন করতে হবে। তাহলে মানুষ বুঝবে তোমরা সাঠিক পিতা মিাতার সন্তান এবং সঠিক শিক্ষকের ছাত্র। কারো অমঙ্গলের কারন হবে না। কম খেয়ে কম পরে মানুষের মঙ্গলের জন্য কাজ করো এবং সন্মান মর্যদা নিয়ে বাস করো।
তিনি আরো বলেন, একজন ব্যক্তির প্রয়োজনে রক্ত দেয়া একটি মহৎ কাজ্ সচেতনতার অভাবে এবং কিছু ভুল ধারণার কারণে আমরা অনেকেই রক্তাদনের মতো মহৎ কাজ এবং দুর্লভ সুযোগ থেকে নিজেদের বঞ্চিত করছি প্রতিনিয়ত। অথচ সুস্থ্য মানুষ হিসাবে আমরা প্রতি ১২০ দিন পর কোন রকম শারীরিক ক্ষতি ছাড়াই রক্ত দিয়ে একজন মানুষের জীবন বাঁচাতে ভুমিকা রাখতে পারি।
তিনি শার্শা উপজেলা ও বেনাপোল পৌর ছাত্রলীগকে ১০ হাজার গাছ রোপনের জন্য দিবেন বলে ঘোষনা দেন। তিনি বলেন ছাত্রলীগ কোন সঙ্কটে জড়াবে না। কোন সঙ্কট দেখলে সেটা সমাধানের জন্য এগিয়ে যাবে।শার্শা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আকুল হোসাইনের স্বেচ্ছায় রক্ত দিয়ে রক্তদান কর্মসুচীর শুভ উদ্ভোধন করেন। উপজেলা ছাত্রলীগ ও বেনাপোল পৌর ছাত্রলীগের ৭০ জন নেতা কর্মী সে¦চ্ছায় রক্ত দেন।
এসময় উপস্থিত ছিলেন, বেনাপোল পৌর প্যানেল মেয়র সাবেক ছাত্র নেতা সাহাবুদ্দিন মন্টু, বেনাপোল পৌর আওয়ামীলীগের সদস্য আবু তাহের বাবলু,সাবেক তীতুমির কলেজের ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক তুহিন ফারাজি, যশোর জেলা আওয়ামী সাংস্কৃতিক ফোরাম ( আসাফো) এর সহ সভাপতি এমদাদুল হক বকুল, শার্শা উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আকুল হোসাইন, সহ সভাপতি নাছির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক দ্বিন ইসলাম, দপ্তর সম্পাদক আরিফুর রহমান, প্রচার সম্পাদক এনামুল হক মুকুল, বেনাপোল পৌর ছাত্রলীগের সভাপতি আশাদুজ্জামান তনি প্রমুখ।
http://www.anandalokfoundation.com/