13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

গভীর কোমায় ভেন্টিলেশনে রয়েছেন ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি

Rai Kishori
August 14, 2020 10:48 am
Link Copied!

গভীর কোমায় চলে গেলেন প্রণব মুখার্জি, রয়েছেন ভেন্টিলেশনে। ভারতের এই প্রাক্তন রাষ্ট্রপতি আশঙ্কাজনক অবস্থায় নয়াদিল্লির সামরিক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

সোমবার হঠাৎ করেই শারীরিক অবস্থার অবনতি হলে তাকে রিসার্চ অ্যান্ড রেফেরাল হাসপাতালে ভর্তি করা হয়।

বৃহস্পতিবার হাসপাতালের এক বুলেটিনে বলা হয়েছে, গভীর কোমায় রয়েছেন তিনি। শারীরিক অবস্থার নতুন করে উন্নতি হয়নি।

প্রবীণ এই রাষ্ট্রনেতার শারীরিক অবস্থা নিয়ে দেশজুড়ে উদ্বেগের মধ্যে নানা ভুল খবর ও গুজবে প্রণবের পরিবার ও ঘনিষ্ঠেরা তিতিবিরক্ত। বৃহস্পতিবার সকালেও প্রণবের মৃত্যু নিয়ে গুজব ছড়িয়ে পড়ে। বাংলাদেশ থেকেও প্রণবের অনেক পরিচিত জন উদ্বেগ নিয়ে ফোন করতে থাকেন।

সকালে তার ছেলে অভিজিৎ মুখার্জি টুইট বার্তায় জানান, প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জির শারীরিক অবস্থা স্থিতিশীল। তার রক্তচাপ ও হৃদস্পন্দন স্থিতিশীল রয়েছে।

এরপরেই হাসপাতাল সূত্র জানিয়েছে, প্রণব মুখার্জির শারীরিক অবস্থার পরিবর্তন হয়নি। তিনি এখনও ভেন্টিলেটর সাপোর্টে আছেন।

গত ১০ আগস্ট পড়ে গিয়ে মস্তিষ্কে গুরুতর আঘাত পান প্রণব মুখার্জি। পরে হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তার মস্তিষ্কে অস্ত্রোপচারের সিদ্ধান নেন। তখন থেকেই হাসপাতালে চিকিৎসাধীন সাবেক এই রাষ্ট্রপতির শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি। বরং ধীরে ধীরে অবনতির দিকে যাচ্ছে বলে এক বিবৃতিতে জানিয়েছেন দিল্লির আর্মি হাসপাতালের চিকিৎসকরা।

সোমবার এক টুইট বার্তায় নিজের করোনা আক্রান্তের খবর দিয়েছিলেন ভারতের সাবেক এই রাষ্ট্রপতি। একই সঙ্গে গত সপ্তাহে তার সংস্পর্শে আসা সকলকে স্বেচ্ছা আইসোলেশনে থাকার পরামর্শ দেন তিনি।

http://www.anandalokfoundation.com/