13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বিশ্ব দরবারে তুলে ধরতে হবে পাটপণ্যের বৈচিত্র্য -বস্ত্র ও পাট উপদেষ্টা

পি আই ডি
September 12, 2024 7:15 pm
Link Copied!

জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার (জেডিপিসি)-এর উদ্যোক্তার মাধ্যমে পাটের সকল পণ্য বিশ্ব দরবারে তুলে ধরতে হবে বলে মন্তব্য করেন বস্ত্র ও পাট এবং নৌপরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন।

আজ রাজধানীর তেজগাঁওস্থ জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার (জেডিপিসি) পরিদর্শনের পর মতবিনিময় সভায় প্রধান অতিথি’র বক্তব্যে উপদেষ্টা একথা বলেন। তিনি বলেন, বিদেশে প্রদর্শনী কর্নার করে এবং দেশের সুপারশপে পাটের বহুমুখী পণ্য প্রচারে উদ্যোগ রাখা হবে। আগামী মাস থেকে সুপারশপে প্লাস্টিকের পরিবর্তে পরিবেশবান্ধব পাট ব্যাগ চালু হচ্ছে, যা দেশে পাটের ব্যবহার বাড়াবে, সেজন্য উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসানকে ধন্যবাদ জানান তিনি।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো: আব্দুর রউফ তার সংক্ষিপ্ত বক্তব্য বলেন, পাট পণ্যের বৈচিত্র্য ও উদ্যোক্তাদের প্রশিক্ষণে জেডিপিসি মুখ্য ভূমিকা পালন করছে। বস্ত্র ও পাট মন্ত্রণালয় জেডিপিসি’র সীমাবদ্ধতা দূর করে আরো এগিয়ে যেতে কাজ করবে।

এ সময় বস্ত্র ও পাট উপদেষ্টা জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টারে থাকা পাটের ২৮২ টি পণ্যের প্রদর্শনী ঘুরে দেখে সন্তোষ প্রকাশ করেন। জেডিপিসি’র নির্বাহী পরিচালক জিনাত আরা, পরিচালক সীমা বোস অধরা-সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, পাটপণ্যের উৎপাদন,ব্যবহার ও সম্প্রসারণে বস্ত্র ও পাট মন্ত্রণালয়াধীন জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার (জেডিপিসি) কার্যক্রম পরিচালনা করে থাকে। দেশের ৬ টি বহুমুখী পাট শিল্প উদ্যোক্তা সেবা কেন্দ্র মাধ্যমে উদ্যোক্তাদের প্রশিক্ষণ করে থাকে এবং এর ৯৫২ জন তালিকাভুক্ত উদ্যোক্তা রয়েছে।

http://www.anandalokfoundation.com/