13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

‘বাংলাদেশি’ মুসলিমদের আগ্রাসনে আসামের হিন্দুরা ঘরছাড়া: বিজেপি সাংসদ

admin
November 2, 2017 3:06 am
Link Copied!

প্রতিবেশী ডেস্কঃ অবৈধ অনুপ্রবেশকারী ‘বাংলাদেশি’ মুসলিমদের আগ্রাসনে ভারতের আসামের আদি বাসিন্দাদের গ্রাম ছেড়ে পালাতে হচ্ছে।

আসামের বিভিন্ন গ্রামে প্রতিদিনই বেড়ে চলেছে বাংলাদেশি মুসলিমদের সংখ্যা। ফলে সংকটের মুখে এসে পড়েছে রাজ্যের আদি বাসিন্দাদের অস্তিত্ব বিলীন হচ্ছে বলে মন্তব্য করেছেন আসামের বিজেপি সাংসদ রমেন ডেকা।

শুক্রবার আসামের গুয়াহাটিতে এক সংবাদ সম্মেলনে বিজেপি নেতা রমেন ডেকা বলেন, অবৈধ বাংলাদেশিদের আগ্রাসন আসামে এতটাই বৃদ্ধি পাচ্ছে একসময় হিন্দু প্রধান গ্রামগুলিও অবৈধ মুসলিমদের দখলে চলে যাবে।

বিজেপির এই সাংসদ বলেন, তার নির্বাচনী এলাকা মঙ্গলদৈয়ের ওদালগুড়ি ও দরং জেলার বৃহত্তর পানবাড়ি অঞ্চলের বেশ কিছু গ্রামে এক সময় রাজ্য আদি বাসিন্দাদের বসতি ছিল।

কিন্তু বর্তমানে এসব গ্রাম সন্দেহজনক বাংলাদেশিদের আগ্রাসনের প্রকোপে অস্তিত্ব সংকটে ভূগছে। প্রাণের ভয়ে পুরনো লোকেরা গ্রাম ছেড়ে পালিয়েছেন। এটা আসামের ভবিষ্যতের জন্য এক অশনি সংকেত।

রমেন ডেকা বলেন, প্রয়াত মুখ্যমন্ত্রী বিমপ্রসাদ চলিহা ও শরৎচন্দ্র সিংহের কার্যকালে ওই অঞ্চলের ৯ হাজার বিঘা বৃহৎ এলাকা গোচারণ ভূমি হিসেবে ঘোষণা করা হয়। পরবর্তী সময়ে এর ১৫০০ বিঘা মাটি ‘গাঁহাইপাম সমবায়’ এবং পরে আরও পাঁচশো বিঘা মাটি ‘বিজয়লক্ষ্মী সমবায়’-এর নামে করে এই এলাকাকে গ্রামের স্বীকৃতি প্রদান করা হয়।

ধীরে ধীরে এসব অঞ্চলে বড়ো, রাভা, সাঁওতাল, হরিজন, নমর্শদ্র গোষ্ঠীর হিন্দু ধর্মের লোকেরা ভাগ করে পানবাড়ি, তেতেলীভঙুরী, কদমতলা, বরখাট,বরবরি,নরাবেগা ইত্যাদি গ্রাম গড়ে উঠে।

কিন্তু আশ্চর্যজনকভাবে ১৯৭৩ সালের পর থেকে এসব অঞ্চলে সন্দেহজনক বাংলাদেশি মুসলমানের ভয় দেখিয়ে হুমকি দিয়ে ভিটেচ্যুত করে মুসলমানরা। আর বর্তমান সময়ে এই ৯ হাজার বিঘা জমির ৯০ শতাংশেই বাংলাদেশি মুসলমানদের বাস। আগে যেসব গ্রামে পাঁচশো স্থানীয় লোকের পরিবার বসবাস করত এখন ৫০-৬০টি হিন্দু পরিবার রয়েছে এ সব গ্রামে।

আরও একটি চাঞ্চল্যকর তথ্য প্রকাশ করে রমেন ডেকা বলেন, ধুবড়ি জেলার দক্ষিণ শালমারা বিধানসভা কেন্দ্রে আগে ৩৩ শতাংশ হিন্দু ভোটার ছিলেন। বর্তমানে হিন্দু ভোটারের হার কমে দাঁড়িয়েছে মাত্র ১ শতাংশে।

একই অবস্থা কলাইগাঁও বিধানসভা কেন্দ্রে হবে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন বিজেপির এই নেতা। এভাবে বাংলাদেশি মুসলমানদের আগ্রাসন থেকে স্থানীয়দের রক্ষা করতে আসামের মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন তিনি। সঙ্গে এর একটি উচ্চ পর্যায়ের তদন্তও দাবি করেছেন।

http://www.anandalokfoundation.com/