13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পাকিস্তানে জাপানী নাগরিদকদের উপর আত্মঘাতি হামলায় নিহত ২

Link Copied!

পাকিস্তানের করাচিতে জাপানি নাগরিকদের লক্ষ্য করে আত্মঘাতী হামলা চালানো হয়েছে। জাপানিদের গাড়ির কাছে একটি বিস্ফোরণ ঘটে, যার ফলে ২ জন নিহত হয় এবং ২ নিরাপত্তারক্ষীসহ ৩ জন আহত হয়। পাকিস্তানি সংবাদপত্র ডনের প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

আজ শুক্রবার  করাচির লান্ডি এলাকার মানসেহরা কলোনিতে মোর্তেজা চেরাঙ্গি ল্যান্ডি এলাকায় এই হামলার ঘটনা ঘটেছে ।

গণমাধ্যমের সাথে কথা বলার সময় করাচির ডিআইজি ইস্ট আসফার মেহসার বলেন, আজ (শুক্রবার) সকালে জাপানি নাগরিকদের গাড়ির কাছে একটি বিস্ফোরণ ঘটে, এই গাড়ির পিছনে একটি মোটরসাইকেল আরোহী আত্মঘাতী হামলাকারী ছিল।

 তিনি জানান, ঘটনাস্থল থেকে একটি এসএমজি (শর্ট মেশিনগান) ও একটি ব্যাগসহ একটি হাতবোমা উদ্ধার করা হয়েছে। পুলিশের ভাষ্যমতে,প্রাথমিকভাবে মনে হচ্ছে সন্ত্রাসীর সংখ্যা ছিল ২, প্রথম হামলাটি ছিল আত্মঘাতী তারপর গুলি বিনিময় হয় ।

ডিজিআইজি বলেছেন যে আরেক সন্ত্রাসী গাড়িতে গুলি চালায়, বিদেশিদের সাথে থাকা নিরাপত্তারক্ষী সন্ত্রাসীর সাথে লড়াই করেন, বিস্ফোরণের শব্দ শুনে আশেপাশের পুলিশ পৌঁছে যায় এবং শরিফী গোথ থানার আধিকারিকরাও সন্ত্রাসীর সাথে লড়াই করেন।

 তিনি বলেন, আত্মঘাতী হামলাকারীর মাথা ও কিছু অঙ্গ-প্রত্যঙ্গ পাওয়া গেছে, এখন পর্যন্ত কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি। তিনি স্বীকার করেন যে বিদেশি নাগরিকদের টার্গেট করা হবে এমন হুমকি ছিল, এ বিষয়ে মিটিংও হয়েছে, নিরাপত্তা হুমকির কারণে পুলিশও সতর্ক রয়েছে।

এর আগে, তিনি বলেছিলেন যে অজানা ব্যক্তিরা একটি গাড়িকে লক্ষ্যবস্তু করেছে যার কাছে ৫ জন জাপানি নাগরিক একটি উচ্চ-ছাদের গাড়িতে ভ্রমণ করছিল। ডিআইজি  মতে, যে গাড়িতে বিদেশিরা যাচ্ছিলেন সেটি বুলেটপ্রুফ ছিল, সব বিদেশিদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

অন্যদিকে এসএসপি মালির তারিক এলাহী বলেন, সব বিদেশি নাগরিক রপ্তানি প্রক্রিয়াকরণ জোনে যাচ্ছিল, প্রতিদিন বিদেশি নাগরিকরা এখান দিয়ে যাতায়াত করত, সেখানে ৩ জন হামলাকারী ছিল, যার মধ্যে ২ জন নিহত এবং একজন পালিয়ে যায়।এসএসপি বলেছেন যে একজন সন্ত্রাসী নিজেকে বিস্ফোরণে উড়িয়ে দিয়েছে, অন্য সন্ত্রাসী পুলিশ এনকাউন্টারে নিহত হয়েছে। মৃত দুই সন্ত্রাসী হল ৪৫ বছর বয়সী লাঙ্গার খান ছেলে সাওয়ান খান ও সাদিক মসীহের ২৫ বছর বয়সী ছেলে সালমান । আহত সন্ত্রাসী হল ৪৫ বছর বয়সী নুর মোহাম্মদ ছেলে মোহাম্মদ সিদ্দিক ।

http://www.anandalokfoundation.com/