13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নবাব সিরাজউদ্দৌলা সম্মাননা পদক পেলেন লায়ন গনি মিয়া বাবুল

Rai Kishori
September 3, 2019 9:15 pm
Link Copied!

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল সমাজসেবায় বিশেষ অবদান রাখায় ‘নবাব সিরাজউদ্দৌলা সম্মাননা পদক ২০১৯’ এ ভূষিত হয়েছেন। বাংলাদেশ সম্মিলিত সাংস্কৃতিক সোসাইটির উদ্যোগে ৩ সেপ্টেম্বর বিকালে ঢাকার বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি বিচারপতি ছিদ্দিকুর রহমান মিয়া আনুষ্ঠানিকভাবে তাকে এই সম্মাননা পদক প্রদান করেন।
সংগঠনের উপদেষ্টা ও ঢাকা জেলা বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক আসাররুল হাসান আসু এর সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন, হিউম্যান রাইটস্ রিভিউ সোসাইটির চেয়ারম্যান এডভোকেট মোহাম্মদ সাঈদুল হক সাঈদ ও দৈনিক আমার সময় নির্বাহী সম্পাদক লায়ন মুহাম্মদ মীযানুর রহমান। অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী পেশার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য যে, লায়ন মোঃ গনি মিয়া বাবুল দীর্ঘদিন যাবত বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের মাধ্যমে ও ব্যক্তিগতভাবে আর্তমানবতার সেবায় নিয়োজিত রয়েছেন। ইতিমধ্যে তিনি মানবসেবায় বিশেষ অবদান রাখায় আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ‘মেলভিন জোন ফেলো-এমজেএফ’ উপাধিসহ শতাধিক জাতীয় ও আন্তর্জাতিক সম্মাননায় ভূষিত হয়েছেন।
তিনি তার নিজ জন্মস্থান গাজীপুর জেলার শ্রীপুরে স্কুল, মসজিদ, মাদ্রাসা, শিশু ও গণশিক্ষা কেন্দ্র, পাঠাগার প্রভৃতি জনহিতকর প্রতিষ্ঠান প্রতিষ্ঠায় মূখ্য ভূমিকা পালন করে আসছেন। তিনি উক্ত সম্মাননা পদকে ভূষিত হওয়ায় বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও বিশিষ্ট ব্যক্তিবর্গ তাকে অভিনন্দন জানিয়েছেন।
http://www.anandalokfoundation.com/