13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্সে আলোচনায় নাহিদ রানা

পিআইডি
September 10, 2024 4:14 pm
Link Copied!

পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্সের পর আলোচনায় নাহিদ রানা। এই তরুণ পেসারের গতি এবং বাউন্সের কাছে পরাস্ত হয়েছেন বাবর-রিজওয়ানদের মতো প্রতিষ্ঠিত ব্যাটাররা। তাই অনেকের মনে প্রশ্ন নাহিদের আইডলকে। কেউ কেউ ধারণা করতে পারে শোয়েব আখতার এবং ব্রেট লি, এই দুজনের মধ্যে কেউ একজন।

কারণ, গতির কথা উঠলে বিশ্ব ক্রিকেটে এই দুইজনের নামই প্রথমে আসে। তবে ভিন্ন কথা বলছেন এই টাইগার পেসার। অন্য কারও মতো তিনি হতে চান না। বরং নাহিদ রানা হয়েই থাকতে চান তিনি। বিসিবিকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন নাহিদ।

কার মতো হতে চান এমন প্রশ্নের জবাবে নাহিদ বলেন, আমি কারো মতো নই, আমি নাহিদ রানা, নাহিদ রানাই হতে চাই। সত্যি কথা বলতে সেভাবে কাউকে ফলো করি না। তবে বাংলাদেশের সব পেসারদের আমার ভালো লাগে। কারণ, টিভিতে তাদের খেলা দেখে বড় হয়েছি। সে রকম কেউই একজন না। সিনিয়রদের খেলা দেখেই বড় হয়েছি।

৩ টেস্টের ক্যারিয়ারে উইকেট সবে মাত্র ১১ টি। তবে আলোচনায় নাহিদ গতি আর বাউন্স দিয়ে। পাকিস্তানকে হোয়াইটওয়াশ করার পথে দ্বিতীয় টেস্টে দুর্দান্ত বোলিং করেছেন ২১ বছর বয়সী পেসার। তবে দুই দল মিলিয়ে সর্বোচ্চ গতি তুলবেন এমনটা মাথায় নিয়ে মাঠে নামেননি তিনি।

গতির বিষয়ে নাহিদ বলেছেন, এটা কখনও অনুভব করিনি, ১৫২ বা এর চেয়ে বেশি জোরে করতে হবে। একটা জিনিসই মাথায় নিয়ে বোলিং করেছি যে, দল আমাকে যে পরিকল্পনা দিয়েছে, সেই পরিকল্পনায় বোলিং করেছি। আমার নিজের যে পরিকল্পনা ছিল, তা অনুযায়ী বোলিং করেছি।

পাকিস্তানকে তাদের মাটিতে সিরিজ হারানো এবং নিজের পারফরম্যান্স নিয়ে নাহিদ বলেছেন, স্বপ্নের মতো নয়। আমি যেটা আশা করছিলাম, দল যেটা আমার কাছে আশা করেছিল, তা করতে পেরেছি। দেশ ছাড়ার আগে বলেছিলাম দেশের জন্য কিছু করতে চাই, তা করতে পেরেছি। অনেক ভালো লাগতেছে।

ভারত সিরিজেও ভালো পারফরম্যান্স করতে চান নাহিদ। ভারতকে নিয়ে তিনি বলেন, অবশ্যই ভারত অনেক ভালো দল। তবে দুই দলের মধ্যে ক্রিকেটে যারা ভালো খেলবে তারাই জিতবে। ম্যাচের মধ্যেই দেখা যাবে। অবশ্যই একটা লক্ষ্য আছে। দলকে আমার সেরাটা দেওয়ার এখনও বাকি আছে। ইনশাআল্লাহ দেব।

উল্লেখ্য, আগামী ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে প্রথম টেস্ট দিয়ে ভারত সফর শুরু হবে শান্ত-লিটনদের। কানপুরে ২৭ সেপ্টেম্বর থেকে দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে টাইগাররা।

এরপরেই শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। ৬ অক্টোবর গোয়ালিয়রে প্রথম টি-টোয়েন্টির পর দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ৯ ও ১২ অক্টোবর।

http://www.anandalokfoundation.com/