13yercelebration
ঢাকা
শিরোনাম

মেডিকেল কলেজগুলোর মান বৃদ্ধি করে মানসম্মত চিকিৎসক তৈরি করতে হবে -স্বাস্থ্যমন্ত্রী

জলবায়ু কূটনীতি ও ইকো-ট্যুরিজম সম্প্রসারণে একযোগে কাজ করবে বাংলাদেশ ও মালদ্বীপ -পরিবেশমন্ত্রী

গৌরনদী পৌরসভা উপ-নির্বাচনে সংঘর্ষ ওয়ার্ড ছাত্রলীগ সভাপতিকে কুপিয়ে হত্যা চেস্টা

গৌরনদী পৌরসভা উপ-নির্বাচন, অনিয়মের অভিযোগে পোলিং অফিসার আটক

গৌরনদী পৌরসভা উপ-নির্বাচন, অনিয়মের দায়ে প্রিজাইডিং কর্মকর্তা সহ আটক তিন

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সঙ্গে আওতাভুক্ত দপ্তরের এপিএ স্বাক্ষর ও শুদ্ধাচার পুরস্কার প্রদান

যথাশীঘ্র সম্ভব ব্রেস্ট ক্যান্সার শনাক্তকরণ সবচেয়ে গুরুত্বপূর্ণ -স্বাস্থ্যমন্ত্রী

আজকের সর্বশেষ সবখবর

ঢাকাসহ দশ জেলায় ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টির পূর্বাভাস

ডেস্ক
June 10, 2024 7:04 am
Link Copied!

রংপুর, বগুড়া, পাবনা, টাংগাইল, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী অঞ্চল সমূহের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। এমন পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজ সোমবার (১০ জুন) ভোর ৫টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া সতর্কবার্তায় এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানিয়েছেন, এই সময়ের মধ্যে কুমিল্লা, নোয়াখালী এবং চাঁদপুর অঞ্চলসমূহের ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর (পুনঃ) ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের ৭২ ঘণ্টার (৩ দিন) আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, আগামী ৩ দিন ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে এই তিন দিনে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

এরমধ্যে রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

http://www.anandalokfoundation.com/