13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঝিকরগাছার সাবেক মেম্বারের কর্মকান্ডে ম্যাপের রাস্তা উধাও : রাস্তার উপর গ্রেড বিম

Link Copied!

যশোরের ঝিকরগাছা উপজেলার ৪নং গদখালী ইউনিয়নের সাবেক ইউপি সদস্য রফিকুল ইসলাম (৫২) এর কর্মকান্ডে সরকারি ম্যাপের রাস্তা উধাও হয়ে গেছে। বর্তমানে ক্ষমতার জোরে রাস্তার উপর গ্রেড বিম স্থাপন করতে দেখা গেছে।

এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন বামনআলী সায়েমপাড়া গ্রামের মৃত বজলুর রহমানের ছেলে আবু তালেব (৫০)। এবিষয়ে থানা পুলিশ ব্যবস্থা নিলেও সেটা মানতে নারাজ সাবেক ইউপি সদস্য রফিকুল ইসলাম।

তথ্য অনুসন্ধানে ও থানার অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার ৪নং গদখালী ইউনিয়নের বামনআলী (সায়েমপাড়া) গ্রামে ১৯৯০সালের আর.এস রেকর্ড অনুযায়ী সাবেক ইউপি সদস্যের বসতবাড়ির ডান সাইটে একটি রাস্তা রয়েছে। তিনি তার নিজের উপকারের জন্য রাতের অন্ধকারে আইনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে রাস্তাটি বসতবাড়ির ডান সাইট থেকে সরিয়ে বসতবাড়ির পিছন থেকে দিয়ে দিয়েছেন। সাবেক ইউপি সদস্যে বসতবাড়ির ডান সাইটে সরকারি ম্যাপের রাস্তার পাশে আবু তালেবের গেট বিশিষ্ট বসতবাড়ি রয়েছে। সাবেক ইউপি সদস্যে তার বসতবাড়ির ডান পাশের রাস্তাটি সরিয়ে পিছনে দেওয়ার করণে অবু তালেবের বসতবাড়ির গেট ক্রমাগতই ভেঙ্গে দিতে চাই এই সাবেক ইউপি সদস্য। এই নিয়ে দু’পক্ষের মধ্যে বহুদিন যাবৎ গোলযোগ সৃষ্টি হয়ে রয়েছে। বিভিন্ন ভাবে গোলযোগ মীমাংসা করার চেষ্টা করা হলেও অদ্যবধি সেটা মীমাংসা হয়নি। বর্তমানে সরকারি ম্যাপের রাস্তা দখল করে গ্রেড বিম স্থাপন করেছেন রফিকুল ইসলাম।

আবু তালেব তার বসতবাড়ির পাশের সরকারি ম্যাপের রাস্তা ছেড়ে দিতে বললে সাবেক ইউপি সদস্য তাকে হুমকি প্রদান করেন। সম্প্রতি ১৭মে সন্ধ্যা সাড়ে ৭টার সময় আবু তালেবের বসতবাড়ির সামনে সাবেক ইউপি সদস্য রফিকুল ইসলাম এসে বসতবাড়ির গেট বন্ধ করে দেয়। তখন আবু তালেব নিষেধ করলে ইউপি সদস্য রফিকুল ইসলাম আবু তালেবকে অকথ্য ভাষায় গালিগালাজ সহ মারপিট করিতে উদ্যত হয় এবং আরও বলেন তোরা এই জমিতে আসলে তোদের হাত পা ভেঙ্গে খুন করে ফেলবো। এঘটনার পর আবু তালেব বাদি হয়ে সাবেক ইউপি সদস্য রফিকুল ইসলামকে বিবাদী করে থানায় একটি লিখিত অভিযোগ দেন। এনিয়ে এলাকার মধ্যে মিশ্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সাবেক ইউপি সদস্য রফিকুল ইসলাম বলেন, আমিনরা এসে আমার বাড়ির উপর দিয়ে রাস্তা করে গেছে। থানার পুলিশ অফিসার ও ইউপি চেয়ারম্যান আমাকে বলেছে তার কাটার বেড়া দিতে। তারকাটা দেওয়ার জন্য তো খুটির দরকার। বাশের খুটি দিলে তো থাকবে না। তাই আমি বেরা দেওয়ার জন্য ওটা দিয়েছি। তবে আবু তালেবের গেট বন্ধের বিষয়ে তিনি অস্বিকার করেন।

গদখালী ইউনিয়নের ইউপি চেয়ারম্যান প্রিন্স আহমেদ বলেন, ওটা রফিকুলের পৈত্রিক ভিটা। এলকাবাসীর সুবিধাতে রাস্তাটা ঘুরিয়ে দিয়েছে। আর বাড়ির নিরাপত্তার জন্য গ্রেট বিম দিয়েছে। আমরা তাকে বলেছি কাটা দিতে। সে ইট গাতবে না।

থানার অফিসার ইনচার্জ (তদন্ত) ইব্রাহিম আলী বলেন, গ্রেড বিম দেওয়ার বিষয়ে আমি কিছু জানি না আর কাটা তারের বেরা বিষয়ে চেয়ারম্যান প্রিন্স বলেছে। সরকারি রাস্তা যে ভাবে আছে সে ভাবে পড়ে থাকবে। ওটা কেউ ব্যবহার করবে না।

http://www.anandalokfoundation.com/