13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

করোনা পরীক্ষা ৭০০ টাকায় ঘোষণার একদিন পরেই স্থগিত করলো গণস্বাস্থ্য কেন্দ্র

Rai Kishori
May 25, 2020 11:16 pm
Link Copied!

দেশে ৪৮টি ল্যাবে করোনা ভাইরাস শনাক্তের পরীক্ষা করা হয়। করোনা পরীক্ষায় অনুমোদনপ্রাপ্ত বেসরকারি হাসপাতাল থেকে ফি ৩৫০০ টাকা নির্ধারণ করে দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। যদি বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করে তাহলে অতিরিক্ত এক হাজার অর্থাৎ ৪৫০০টাকা। সেখানে গণস্বাস্থ্য কেন্দ্র মাত্র ৭০০ টাকা নামমাত্র ফি দিয়ে করোনা পরীক্ষার জন্য উন্মুক্ত করে দেওয়ার সিদ্ধান্তে আশার আলো দেখেছিলো নিম্নবিত্ত মানুষেরা। গণস্বাস্থ্য কেন্দ্রের নমুনা পরীক্ষা স্থগিতের ঘোষণার মাধ্যমে আশা ভেস্তে গেলো।

আজ সোমবার (২৫ মে) রাতে গণস্বাস্থ্য কেন্দ্রের জিআর কোভিড ১৯ রেপিড ডট ব্লট কিট প্রকল্পের সমন্বয়কারী মুহিব উল্লাহ খোন্দকার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।

নিজেদের উদ্ভাবিত কিট দিয়ে নমুনা পরীক্ষা করার ঘোষণার একদিন পরেই স্থগিতের ঘোষণা দিয়েছে গণস্বাস্থ্য কেন্দ্র। এর আগে রবিবার দুপুরে সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে মঙ্গলবার (২৬ মে) থেকে নমুনা পরীক্ষার কথা জানিয়েছিলো গণস্বাস্থ্য কেন্দ্র।

রবিবার(২৪ মে) দুপুরে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত গণস্বাস্থ্য নগর হাসপাতাল এবং সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে করোনার পরীক্ষা শুরু হবে। সবাই সেখানে গিয়ে পরীক্ষা করাতে পারবেন। দুটো টেস্টই হবে অ্যান্টিজেন ও অ্যান্টিবডি। লালা ও রক্ত দুটোই লাগবে পরীক্ষার জন্য। যেকোনো ব্যক্তি এসে পরীক্ষা করে নিতে পারবেন। এই দুটি পরীক্ষা করতে মাত্র ৭০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

http://www.anandalokfoundation.com/