13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কলকাতা থেকে আসা শ্যামলী পরিবহনে দুর্বৃত্তের হামলা, ভারতীয় নাগরিক আহত 

Link Copied!

কলকাতা থেকে ছেড়ে আসা শ্যামলী পরিবহনের ঢাকাগামী একটি বাসে হামলা করেছে দুর্বৃত্তরা। এতে বাসে থাকা এক ভারতীয় নাগরিক আহত হন। ডি এন চ্যাটার্জী নামের ওই যাত্রী কলকাতার অ্যাসোসিয়েট বিল্ডার্স করপোরেশন লিমিটেডের (এবিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা বলে জানা গেছে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) রাত সাড়ে আটটার দিকে যশোর-নড়াইল মহাসড়কের বাঘারপাড়া ধলগায় এ ঘটনা ঘটে।

ঘটনার বর্ণনা দিয়ে ডি এন চ্যাটার্জী বলেন, বিআরটিসি শ্যামলী এন আর ট্রাভেলসের গাড়িটি দুপুর দেড়টায় কলকাতা থেকে বাংলাদেশের উদ্দেশে ছেড়ে আসে। রাত সাড়ে আটটার দিকে যশোর সদর থেকে আনুমানিক ১০-১২ কিলোমিটার সামনে এলে, বাস লক্ষ্য করে একটি বড় পাথর ছুড়ে মারা হয়। আমি তখন ঘুমের মধ্যে ছিলাম। এ অবস্থায় বাসে যাত্রীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। চালক ৩-৪ কিলোমিটার সামনে গিয়ে বাসটি থামান। এরপর স্থানীয় ফার্মেসিতে গিয়ে আমি চিকিৎসা নিই। আমার মাথার ডানদিকে কিছু অংশ ফেটে যায়। আমার ধারণা, ডাকাতি কিংবা সাম্প্রদায়িক দৃষ্টিকোণ থেকে এই হামলা হতে পারে। আন্তঃদেশীয় একটি পরিবহনে এ রকম হামলার ঘটনা পুরোপুরি অপ্রত্যাশিত। গাড়িতে কোনো পুলিশ ছিল না, প্রাথমিক চিকিৎসারও কোনো ব্যবস্থা ছিল না। তিনি আরও জানান, বাসটির সুপারভাইজার তাকে জানিয়েছেন- এ রোডে মাঝেমধ্যেই এ রকম ঘটনা ঘটিয়ে ডাকাতি হয়।

এ বিষয়ে জানতে শ্যামলী পরিবহনের ওয়েবসাইটে দেওয়া প্রধান অফিসের তিনটি মোবাইল নম্বরে কয়েক দফা যোগাযোগের চেষ্টা করা হলেও কোনো সাড়া পাওয়া যায়নি। এমনকি শ্যামলী পরিবহনের যশোর ও নড়াইল কাউন্টারের লোকজনও এ বিষয়ে কথা বলতে রাজি হননি।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী জানায়, শ্যামলী পরিবহনের ঢাকা-কলকাতা রুটের একটি বাস কলকাতা থেকে ঢাকায় ফিরছিল। পথিমধ্যে যশোর-নড়াইল মহাসড়কের ধলগায় পৌঁছালে দুর্বৃত্তরা ইট মেরে গাড়ির গ্লাস ভেঙে ফেলে। এ সময় গাড়ির ভাঙা কাঁচের আঘাতে কয়েকজন যাত্রী আহত হন। যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) বেলাল হোসাইন বলেন, গাড়িতে বাইরে থেকে ইট ছোঁড়ার ঘটনা ঘটেছে। এটি নাশকতা কি না, তা এখনও নিশ্চিত নই। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

বাঘারপাড়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন বলেন, দুবৃর্ত্তরা ইট বা পাথর মেরে শ্যামলী পরিবহনের একটি কাঁচ ভেঙে দিয়েছে। তবে ঘটনার পর বাসটি সেখানে থামেনি। ফলে বিস্তারিত জানা যায়নি। তিনি আরও বলেন, থানা ও হাইওয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ সংগ্রহ ও আশেপাশের লোকজনের সঙ্গে কথা বলে ঘটনার রহস্য উদঘাটনের চেষ্টা চলছে। মানসিক ভারসাম্যহীনরা এমন ঘটনা ঘটাতে পারে বলে ধারণা করেন তিনি।

শ্যামলী পরিবহন বাংলাদেশের প্রথম সারির পরিবহন সংস্থা। দেশের বিভিন্ন জেলা ছাড়াও ভারতের গুরুত্বপূর্ণ রাজ্যেগুলোতে নিয়মিত যাত্রী পরিবহন করে। ভারতীয় পণ্য বর্জনের একটি প্রচারণা বাংলাদেশে গত কিছুদিন ধরে সামাজিক মাধ্যমের বাইরে গিয়ে এখন রাজনৈতিক চেহারা পেয়েছে। এর মধ্যে সম্প্রতি শ্যামলী পরিবহনের প্রধান নির্বাহী গণেশ চন্দ্র ঘোষের বাংলাদেশ ভারত এক দেখতে চান এমন একটা বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে ক্ষুব্ধ হন ভারতীয় পণ্য বর্জনে সরব থাকা দুবৃর্ত্তরা। ফলে যারা ভারতীয় পণ্য বর্জনে সরব হয়েছেন একশ্রেণির দুবৃর্ত্তরা এমন ঘটনা ঘটাতে পারে বলে আইনশৃঙ্খলা বাহিনীর একটি সূত্র ধারণা করছে। তবে এই বিষয়ে প্রকাশ্যে কেউ মন্তব্য করতে রাজি হয়নি। রহস্য উদঘাটনে কাজ করছে আইনশৃংখলা রক্ষাবাহিনির বিভিন্ন সদস্যরা।

http://www.anandalokfoundation.com/