13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ইউক্রেনের পরবর্তী পদক্ষেপগুলো বিবেচনা করবেন বাইডেন-শোলজ

ডেস্ক
March 4, 2023 8:03 am
Link Copied!

কিয়েভে ট্যাঙ্ক সরবরাহ নিয়ে বাক-বিতন্ডার প্রেক্ষাপটে ইউক্রেনের প্রতি সমর্থনে এগিয়ে যাওয়ার পথ খুঁজে বের করার বিষয়ে নিয়ে আলোচনার জন্য মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন শুক্রবার ওয়াশিংটনে জার্মান চ্যান্সেলর ওলাফ শোলজকে আমন্ত্রণ জানিয়েছেন।

২০২২ সালের ফেব্রুয়ারী মাসে শোলজের ওয়াশিংটনে প্রথম সফরের সময় থেকে বিশ্ব নেতারা রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনের সমর্থনে তাদের সমর্থন প্রদর্শনের সুযোগ পান।

তবে উভয় নেতার এবারের আলোচনায় মুদ্রাস্ফীতি হ্রাস আইনের অধীনে ওয়াশিংটনের দুষনমুক্ত জ্বালানি খাতে যুক্তরাষ্টের ভর্তুকি নিয়ে জার্মানির শঙ্কা এবং বেইজিংয়ের সাথে বার্লিনের অব্যাহত শক্তিশালী অর্থনৈতিক সম্পর্কের বিষয়ে মার্কিন সতর্কতার বিষয়সহ উভয়কে সম্ভাব্য বিভক্তকারী বিতর্কিত বিষয়গুলো নিয়ে বিশেষভাবে গুরুত্বারোপ করা হবে।

শোলজের মুখপাত্র স্টিফেন হিবেস্ট্রেইট বলেছেন, আমি মনে করি তাদের দুজন এখন সামনের পথ নিয়ে বেশি চিন্তিত।  ইউক্রেনের পরবর্তী মাসগুলো কেমন হবে? ইউক্রেনের মিত্রদের সংগঠিত সমর্থনের কি মানে হবে? এসব বিষয়ে তারা আলোচনা করবেন। মুখপাত্র আরো বলেন, তাঁরা একটি বা দুটি অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করবেন।

http://www.anandalokfoundation.com/