ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

৫৪ আরোহী নিয়ে ইন্দোনেশীয় বিমান নিখোঁজ

admin
August 16, 2015 8:17 pm
Link Copied!

আন্তর্জাতিক ডেস্কঃ ৫৪ আরোহী নিয়ে ইন্দোনেশিয়ার অভ্যন্তরীণ রুটে চলাচলকারী একটি যাত্রীবাহী বিমান নিখোঁজ রয়েছে। পূর্ব পাপুয়া অঞ্চলে রবিবার স্থানীয় সময় দুপুর ২টা ৫৫ মিনিটে বিমানটির সঙ্গে সর্বশেষ যোগাযোগ করা সম্ভব হয়। খবর রয়টার্স ও আলজাজিরার।

দেশটির জাতীয় অনুসন্ধান ও উদ্ধার সংস্থা (বাসারনাস) জানিয়েছে, ত্রিগানা এয়ার সার্ভিসের এটিআর-৪২ বিমানটিতে ৪৪ জন প্রাপ্তবয়স্ক যাত্রী, দুই শিশু, তিন নবজাতক ও পাঁচজন ক্রু রয়েছে। বিমানটি জয়পুরার সেন্তানি বিমানবন্দর থেকে পাপুয়া প্রদেশের রাজধানী ওকসিবিলের মধ্যে চলাচল করে থাকে। দেশটির পরিবহন মন্ত্রণালয়ের মুখপাত্র জুলিয়াস বারাতা জানিয়েছেন, ‘বিমানটিতে আসলে কি ঘটেছে তা আমরা জানি না। আমরা স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে সমন্বিতভাবে কাজ করছি। তিনি আরও বলেন, ‘বর্তমানে আবহাওয়া খুব খারাপ। আকাশ বেশ অন্ধকার ও মেঘাচ্ছন্ন। এটা অনুসন্ধানের অনুকূল পরিবেশ নয়। অঞ্চলটিও পর্বতময়।

গত বছরের ডিসেম্বরে ইন্দোনেশিয়ার সুরাবিয়া থেকে সিঙ্গাপুরগামী এয়ারএশিয়ার একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়। এতে বিমানটিতে থাকা ১৬২ আরোহীর সবাই মারা যায়। চলতি বছরের জুলাইয়ে দেশটিতে একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়ে ১৩০ জনেরও বেশি লোক নিহত হয়।

http://www.anandalokfoundation.com/