13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রাতে লন্ডন যাচ্ছেন খালেদা জিয়া

admin
July 15, 2017 12:32 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ ব্যক্তিগত সফরে আজ শনিবার রাতে যুক্তরাজ্যের রাজধানী লন্ডন সফরে যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

সকালে বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শায়রুল কবীর খান বলেন, ‘সন্ধ্যা সাড়ে ৭টায় এমিরেটস এয়ারওয়েজের একটি বিমানের খালেদা জিয়া লন্ডন যাচ্ছেন। বিমানবন্দরে বিএনপি মহাসচিবসহ দলের জ্যেষ্ঠ নেতা ও কর্মীরা তাঁকে বিদায় জানাবেন।’

ব্যক্তিগত কারণে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার এই সফর হলেও বিএনপি নেতাকর্মী ও আওয়ামী লীগের মধ্যে এই সফর নিয়ে ব্যাপক আগ্রহ রয়েছে। লন্ডনে খালেদা জিয়ার বড় ছেলে ও বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান বসবাস করেন।

লন্ডনে অবস্থানকালে খালেদা জিয়া তারেক রহমানের বাসায় উঠবেন। চোখ ও পায়ের চিকিৎসার জন্য প্রায় ছয় সপ্তাহের মতো সেখানে অবস্থান করবেন তিনি।

বিএনপি চেয়ারপারসনের সঙ্গে যাচ্ছে দলের নীতিনির্ধারকদের একটি দলও। সেই দলে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, তাঁর ছেলে ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল যাচ্ছেন। এ ছাড়া একটি সেমিনারে অংশ নিতে আগামীকাল শুক্রবার লন্ডন যাচ্ছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক রুমিন ফারহানা।

সফরে যুক্তরাজ্য বিএনপি, যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশি কমিউনিটির সঙ্গে কয়েকটি অনুষ্ঠানে অংশ নেবেন খালেদা জিয়া। এ ছাড়া বিদেশি কূটনীতিকদের সঙ্গে দু-একটি বৈঠকের সম্ভাবনাও রয়েছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘এ সফরে চেয়ারপারসন দলের জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে কিছু ব্যাপারে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেবেন। লন্ডন ভিজিটে উনি হয়তো কোনো আন্তর্জাতিক রাজনৈতিক ক্ষেত্রে বিভিন্ন যোগাযোগের চেষ্টা করবেন।’

গত বছর ১৫ সেপ্টেম্বর চিকিৎসার জন্য লন্ডনে গিয়েছিলেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। সেখানে তিনি চোখ ও বাতের চিকিৎসা নেন। দুই মাসের বেশি সময় লন্ডনে অবস্থান শেষে গত বছরের ২১ নভেম্বর দেশে ফেরেন। লন্ডনে পারিবারিক পরিমণ্ডলে সময় কাটানোর পাশাপাশি বিএনপির আয়োজনে দুটি অনুষ্ঠানেও অংশ নেন খালেদা জিয়া।

http://www.anandalokfoundation.com/