ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সন্ত্রাসীদের ধ্বংস করতে খুব শীঘ্রই ভারতকে ভয়ংকর অস্ত্র দেব -ট্রাম্প

Ovi Pandey
February 24, 2020 5:38 pm
Link Copied!

দি নিউজ ডেস্কঃ ডোনাল্ড ট্রাম্প বলেন, ভারত আর আমেরিকা মিলে সন্ত্রাসবাদের সাথে লড়াই করবে। আমরা ভারতকে খুব শীঘ্রই ভয়ংকর অস্ত্র আর মিসাইল দেব।

নিজের ভাষণে ডোনাল্ড ট্রাম্প বলেন, আমি ৮ হাজার কিঃমিঃ সফর করে এখানে এসেছি, কারণ আমেরিকা ভারতকে খুব ভালোবাসে। ভারত একটি সহনশীল দেশ আর প্রধানমন্ত্রী মোদী চ্যাম্পিয়ন। উনি বলেন, আগামীকাল আমি প্রধানমন্ত্রী মোদীর সাথে দ্বিপাক্ষিক বার্তায় অংশ নেব। ওই বার্তায় আমরা অনেক চুক্তি করব, ভারত আর আমেরিকা ডিফেন্স সেক্টরে এগিয়ে চলেছে, আমরা ভারতকে খুব শীঘ্রই ভয়ংকর অস্ত্র আর মিসাইল দেব।

রাষ্ট্রপতি ট্রাম্প বলেন, ভারত আর আমেরিকা মিলে সন্ত্রাসবাদের সাথে লড়াই করবে, আর তাঁদের হারাবেও। পরোক্ষ ভাবে পাকিস্তানকে ট্রাম্প বলেন, নিজেদের দেশের সীমান্ত রক্ষা করা আর সুরক্ষিত করার অধিকার সবার আছে। আমেরিকা ভারতের সীমা আর তাঁদের বিচারধারার পাশে আছে। আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) নিজের দুই দিনের সফরে আজ ভারতে এসেছেন। আর ওনার এই সফরের শুভারম্ভ গুজরাটের আহমেদাবাদের মোতেরা স্টেডিয়াম (Motera stadium) থেকে শুরু হয়। ডোনাল্ড ট্রাম্প আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) আজ মোতেরা স্টেডিয়ামে ভাষণ দেন।

ভাষণে রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প আজ যখন শাহরুখ খান, কাজলের ব্লক ব্লাস্টার হিন্দি সিনেমা ‘‘দিলওয়ালে দুলহানি লে জায়েঙ্গে” এবং ভারতীয় সিনেমা জগতের সবথেকে হিট সিনেমা শোলে এর নাম নেন, তখন গোটা মোতেরা স্টেডিয়ামে হাততালি বেজে ওঠে। শুধু তাই নয়, ডোনাল্ড ট্রাম্প হলিউডকে টক্কর দেওয়া বলিউডের কথাও তোলেন। আমেরিকার রাষ্ট্রপতি নিজের ভাষণে ভারতীয় সিনেমার কথা উল্লেখ করে বলেন, ‘ভারত প্রতি বছর ২ হাজারেরও বেশি সিনেমা বানায়, আর গোটা বিশ্বে বলিউডের এই সিনেমা গুলো চলে। গোটা বিশ্বে ভাঙরা মিউজিক বিখ্যাত। সবাই DDLJ সিনেমাকে অনেক পছন্দ করেন। ভারত বিশ্বকে সচিন, বিরাট কোহলির মতো বড় খেলোয়াড় উপহার দিয়েছে, গোটা বিশ্বই এই খেলোয়াড়দের খুব পছন্দ করে।”

http://www.anandalokfoundation.com/