13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নেতা-কর্মীর উদ্বেগ-উৎকন্ঠায়- বিএনপি প্রার্থী মিজান চৌধুরীর সংবাদ সম্মেলন

admin
December 31, 2018 7:33 pm
Link Copied!

ছাতক প্রতিনিধিঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩য় বারের মতো ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী মুহিবুর রহমান মানিক বিপুল ভোটে এমপি নির্বাচিত হওয়ায় দলীয় কর্মীরা আনন্দিত। তবে এই নির্বাচনে বিপরীত বিএনপি কর্মী-সমর্থকদের মধ্যে মামলা ও গ্রেফতার আতংকে রয়েছেন। নির্বাচনের পূর্ব থেকেই বিএনপি-জামায়াতের অনেক নেতা-কর্মীরা বাড়ি-ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। নির্বাচনে সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারাবাজার) নির্বাচনী এলাকায় বেশ কিছু কেন্দ্রে হামলা, সংঘর্ষ হওয়ার পর বিএনপির নেতা-কর্মীরা উৎকন্ঠায় রয়েছেন।

এদিকে, সোমবার রাতে সুনামগঞ্জ-৫ আসনে ঐক্যফ্রন্ট মনোনীত বিএনপির প্রার্থী মিজানুর রহমান চৌধুরী তার নির্বাচনী প্রধান কার্যালয়ে জরুরী এক সংবাদ সম্মেলন ডেকে এই নির্বাচন প্রত্যাখান করে পুনঃনির্বাচনের দাবী জানিয়েছেন।

তিনি বলেন, ভোট গ্রহণ শুরুর পরই অনেক কেন্দ্র থেকে বিএনপির এজেন্টদের বের করে দেয়া হয়েছে। এই নির্বাচন হলো ভোট ডাকাতির নির্বাচন। ছাতকে ৬২টি ও দোয়ারাবাজার অঞ্চলে ৩২টি কেন্দ্র দখল করে জনগনের ভোট আওয়ামী লীগের ক্যাডাররা নৌকা প্রতীকে সিল মেরেছে। কেন্দ্রে হামলা ও সংঘর্ষের ঘটনায় বিএনপির এক ইউপি চেয়ারম্যানসহ অন্তত ২শতাধিক লোকজন আহত হয়েছেন। ভোটের আগের রাতে আওমীলীগের নেতারা নীল নকশা তৈরী করেছিলেন।

এই প্রহসনের নির্বাচনকে প্রত্যাখান করে জেলা রির্টানিং অফিসারের কার্যালয়ে একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়েছে। সংবাদ সম্মেলনে ছাতক উপজেলা বিএনপির আহ্বায়ক ফারুক আহমদ, বিএনপি নেতা নিজাম উদ্দিন, জয়নাল আবেদীন মহিসহ বিএনপির দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/