ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

গাইবান্ধায় ডায়রিয়ায় আক্রান্ত শতাধিক রোগী হাসপাতালে

admin
September 10, 2015 9:05 pm
Link Copied!

গাইবান্ধা প্রতিনিধিঃ জেলার সদর উপজেলাসহ বিভিন্ন এলাকায় ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর দেড়টা পর্যন্ত শিশুসহ আরও ৭০ জন ডায়রিয়ায় আক্রান্ত রোগী গাইবান্ধা আধুনিক সদর হাসপাতালে ভর্তি হয়েছেন। এর আগে বৃহস্পতিবার ভোর পর্যন্ত হাসপাতালে ৩০ রোগী ভর্তি ছিলেন।

বর্তমানে হাসপাতালে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ১০০ রোগীর ভর্তি রয়েছেন। হাসপাতালে বৃহস্পতিবার দুপুরে গিয়ে দেখা গেছে, সদর হাসপাতালে ডায়রিয়া বিভাগের শয্যা সংখ্যা ২০টি। কিন্তু শয্যার ৫ গুণ বেশি রোগী হওয়ায় তাদের হাসপাতালের মেঝে ও সিঁড়ির গোড়ায় রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। হঠাৎ করে কি কারণে এত বেশি সংখ্যক আক্রান্ত হচ্ছেন— এমন প্রশ্নের জবাবে গাইবান্ধা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. এস আই এম শাহিন জানান, বিষয়টি জানতে সার্ভে টিম গঠন করা হয়েছে। তারা কাজ করছে। গাইবান্ধা শহরের মহুরিপাড়ার দুলালী বেগম ও গোডাউন রোডের আশামণি জানান, বুধবার রাতের খাবার শেষে তারা আক্রান্ত হয়েছেন।

বৃহস্পতিবার সকালে এসে হাসপাতালে ভর্তি হয়েছেন। অন্যদিকে সদর উপজেলার বন্যা উপদ্রুত এলাকা ঘাঘোয়া ইউনিয়নের তালতলা গ্রামের ভুট্টু মিয়া ও মনোহরপুর ইউনিয়নের জালাল মিয়া জানান, তারা হঠাৎ করে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন। তবে কি কারণে তারা ডায়রিয়ায় আক্রান্ত হলেন তা বুঝতে পারছেন না।

গাইবান্ধার সিভিল সার্জন ডা. নির্মলেন্দু চৌধুরী বলেন, ‘ডায়রিয়ায় আক্রান্ত হয়ে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত হাসপাতালে শতাধিক রোগী ভর্তি হয়েছেন। এ ছাড়া হাসপাতালের আউটডোরে আরও শতাধিক রোগী চিকিৎসা নিয়েছেন। ডায়রিয়ায় আক্রান্ত রোগীদের বর্তমানে ১ হাজার বা ২ হাজার সি সি স্যালাইন দিয়েও কাজ হচ্ছে না। রোগীভেদে ১০ থেকে ২০ হাজার সিসি স্যালাইন দিতে হচ্ছে। তিনি আরও বলেন, ‘হাসপাতালে ওষুধ বা স্যালাইনের কোনো সংকট নেই। গাইবান্ধা পৌরসভার পক্ষ থেকেও হাসপাতালে ৩০০ স্যালাইন সরবরাহ করা হয়েছে।

http://www.anandalokfoundation.com/