13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ইভিএম পদ্ধতিতে ভোট চান জয়

admin
May 7, 2017 5:40 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদক :    আগামী জাতীয় সংসদ নির্বাচন ইলেকট্রনিকভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে ভোট নেওয়ার পক্ষে মত দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং তাঁর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

আজ রোববার রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামীলীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বৈঠকে জয় তাঁর অবস্থানের বিষয়টি তুলে ধরেন।

আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া  বিষয়টি জানিয়ে বলেন, দলীয় কার্যালয়ে ‘সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে সংসদ সদস্যদের করণীয়’ শীর্ষক কর্মশালায় প্রশিক্ষক হিসেবে অংশ নেন জয়। কর্মশালা শেষে দলীয় নেতাকর্মীদের সঙ্গে বৈঠকে বসেন তিনি।

বিপ্লব বড়ুয়ার ভাষ্য অনুযায়ী, বৈঠকে জয়বলেন, ‘ইভিএম পদ্ধতিতে ভোট হলে বিএনপি যেসব অভিযোগ করে, তা আর করতে পারবে না। নির্বাচনী ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলতেপারবে না। স্বচ্ছতা আসবে, খরচও কমবে। সংবিধান ও উচ্চ আদালতের রায় অনুযায়ী অনির্বাচিত ব্যক্তি সরকার পরিচালনা করতে পারবে না। সুতরাং আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী হবে।’‘মিথ্যাচার ছাড়া বিএনপির কাছে রাজনৈতিক কোনো ইস্যু নেই।

আগামী নির্বাচনে বিএনপিকে পরাস্ত করতে পারলেতাদের অস্তিত্ব বিলীন হয়ে যাবে।’বৈঠকে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও উপস্থিত ছিলেন। মূলত নির্বাচনীকৌশল নির্ধারণ করতেই অনির্ধারিত এ বৈঠকের আয়োজন করা হয়। রুদ্ধদ্বার এই বৈঠকে দলের নীতি-নির্ধারণী পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

বৈঠকে ওবায়দুল কাদের জয়কে আগামী ২০ মে অনুষ্ঠেয় তৃণমূল নেতাদের সঙ্গে বৈঠকে উপস্থিত থাকার আমন্ত্রণ জানান। তখন জয় বলেন, ‘রংপুর থেকে যেহেতু আমি দলের সদস্য হয়েছি, তাই আমি বৈঠকে উপস্থিত থাকব। আওয়ামী লীগের কর্মী হিসেবে দলের জন্য করণীয় সবই করব।’প্রধানমন্ত্রীর ছেলে বলেন, ‘তরুণদের কাছে সবচেয়ে গ্রহণযোগ্য সোশ্যাল মিডিয়া।

আমাদের যেসব উন্নয়ন কর্মকাণ্ডআছে সেগুলো স্যোশাল মিডিয়ার মাধ্যমে প্রচার করতে হবে। সোশ্যাল মিডিয়ায় দলীয় কার্যক্রম বাড়াতে হবে।’প্রধানমন্ত্রী তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা বলেন, ‘আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে পরাজিত করার শক্তি কারো নেই। বিএনপি যদি আবার ক্ষমতায় আসে তাহলে খুন, দুর্নীতি, জ্বালাও-পোড়াও, পেট্রলবোমা, মানুষ মারাচলবে। রাজনৈতিক স্থিতিশীলতা ছিল বলেই সব ক্ষেত্রে উন্নতি করতে পেরেছি। নিজস্ব অর্থায়নের অনেক বড় বড় প্রকল্পে কাজ শুরু করতে পেরেছি।’‘অনেকেই স্বপ্ন দেখেছে। কিন্তু কেউ বাস্তবায়ন করতে পারেনি। আওয়ামী লীগ স্বপ্ন দেখেছে, বাস্তবায়ন করেছে। এখন আওয়ামী লীগের স্বপ্নের কথা নকল করে শোনাচ্ছে, যেটা হাস্যকর।’

বৈঠকে অন্যদের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, কেন্দ্রীয় কমিটির সদস্য এস এম কামাল হোসেন, আনোয়ার হোসেন, উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

http://www.anandalokfoundation.com/