বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ০৬:০৮ পূর্বাহ্ন

সর্বশেষ খবর :
শিক্ষার্থীদের জন্য বিদ্যালয়ে পৃথক ও স্বাস্থ্যসম্মত টয়লেট নিশ্চিত করা হবে -স্থানীয় সরকার মন্ত্রী   Foreign Minister inaugurates Smart NID Card in Abu Dhabi কালীগঞ্জে লবণ নিয়ে তুলকালাম ৫০ হাজার টাকা জরিমানা ॥ গুজবের বিরুদ্ধে প্রচার মাইক কালীগঞ্জ উপজেলা আ’লীগের নবনির্বাচিত সভাপতি সম্পাদকের সাথে নেতাকর্মীদের মতবিনিময় পল্লী চেতনা আপেল প্রকল্পের জেন্ডার সমতা ও সহিংসতা প্রতিরোধ বিষয়ক প্রশিক্ষণ লম্বা লাইনে উচ্চ মূল্যে লবণ ক্রয় করায় বাজারের লবণ ফুরাতে বসেছে ময়না দেবনাথের মৃত্যুর রহস্য উদঘাটন ও জড়িতদের শাস্তির দাবিতে মানব বন্ধন জবে লবনের দাম বৃদ্ধি উলিপুরে দলবেঁধে লবন কিনতে বাজারে ক্রেতার ভীড় ফুলবাড়ীতে ইউ পি চেয়ারম্যান কর্তৃক প্রতিবন্ধী নারী নির্যাতিত বাশাইলে হেমন্তকালীন কবিতা সন্ধ্যা অনুষ্ঠিত

হিন্দু ধর্মীয় বিশ্বাস নিয়ে কটূক্তি করায় সাংসদের বিরুদ্ধে ব্রিটিশ আদালতে মামলার প্রস্তুতি

জিল্লুল হাকিম ও উৎপল বিশ্বাস

রাই-কিশোরী: রাজবাড়ী-২ আসনের সাংসদ জিল্লুল হাকিম ব্রিটিশ বাংলাদেশী হিন্দু নাগরিকের ব্যক্তিগত জীবন,  ধর্মীয় বিশ্বাস নিয়ে প্রকাশ্য জনসভায় যথেচ্ছ মন্তব্য এবং নিজের এলাকায় ঢুকতে না দেয়ার হুমকি দেয়ায় ব্রিটিশ আদালতে আইনগত ব্যবস্থা ও বাংলাদেশের প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে চেয়েছেন ব্রিটিশ বাংলাদেশী নাগরিক উৎপল বিশ্বাস।

সম্প্রতি রাজবাড়ী জেলার বালিয়াকান্দি থানার জংগল ইউনিয়নে জংগল হাই স্কুল মাঠে একটি রাজনৈতিক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে রাজবাড়ী-২ আসনের সাংসদ জিল্লুল হাকিম ওই অঞ্চলের আওয়ামীলীগ কমিটি গঠন নিয়ে আলোচনা সভায় এমন মন্তব্য করেন

প্রবাসী উৎপল বিশ্বাস বলেন, সাংসদ জিল্লুল হাকিম বিশ মিনিটের ভাষণে প্রায় ১৫ মিনিট ধরে আমাকে নিয়ে তুচ্ছ-তাচ্ছিল্য, আমার জীবনযাত্রা, এমনকি আমার ধর্ম নিয়েও কথা বলেন। জিল্লুল হাকিম বলেন  উৎপল তো হিন্দু না মুসলিম হয়ে গেছে,  মুসলিম হয়ে বিদেশে বসে এলাকার হিন্দুদের উল্টাপাল্টা বোঝাচ্ছে আমার বিরুদ্ধে। আমি ওর গতিবিধির উপর নজর রাখি। কার কার সাথে ও যোগাযোগ রাখে আমি সব খোঁজ রাখি। ও তো বাবার তেজ্য পুত্র। আমি দেখবো ও কিভাবে এলাকায় আসে।

জংগল ইউনিয়নের ভুক্তভোগীরা বলেন, রাজবাড়ী জেলার বালিয়াকান্দি থানার জংগল ইউনিয়নে আওয়ামীলীগ কমিটি গঠনে ব্যাপক অনিয়ম। গত উপজেলা নির্বাচনে নৌকার পক্ষে কাজ করায় বর্তমান সভাপতি ও সেক্রেটারীকে জোরপূর্বক সরিয়ে নৌকার বিপক্ষে অংশগ্রহনকারীদের সভাপতি ও সেক্রেটারী করা হয়। কাউন্সিলরদের ভোটের সুযোগ না দিয়ে অগণতান্ত্রিক পন্থায় জিল্লুল হাকিম নাম ঘোষনা করেন।

উৎপল বিশ্বাস আরো বলেন, আমি আওয়ামীলীগকে শ্রদ্ধা ও সন্মান করি। আমার বাবা আওয়ামীলীগের জংগল ইউনিয়নের চেয়ারম্যান। আমি আমার ধর্মকে ভালোবাসি ইসলাম ধর্মকেও সন্মান করি। তাই বলে নিজের দোষ ঢাকতে আমি মুসলিম হয়ে গেছি এরকম প্রকাশ্য জনসভায় বলে আমার ধর্মীয় বিশ্বাসের অবমাননা করেছেন তিনি।

নিজের জাতির প্রতি অন্যায়, অত্যাচারের প্রতিবাদ করা দোষের না। যদি দোষের হত তাহলে বাংলাদেশের রাজপথে লাখো লাখো মুসল্লী ধর্ম রক্ষার্থে রাস্তা অবরোধ, মিছিল, জনসভার শাস্তি পেত। রাজবাড়ীর সকল এলাকাবাসী জানে তাদের উপর কি কি হয়। শুধু রাজবাড়িই নয় বাংলাদেশের প্রত্যেকটা হিন্দু পরিবার জানে তারা স্বাধীনতার এত বছর পরেও কি সহ্য করতে হয়। বর্তমানে সারা বাংলাদেশ জুড়ে হিন্দুদের প্রতি হওয়া অরাজকতার রুপ সকলে জানে।

আমি মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি। জংগল স্কুল মাঠে বক্তব্য প্রদানের সময় আমার ধর্মীয় বিশ্বাস ও আমার পরিবার নিয়ে ব্যাপক আপত্তিকর বক্তব্য রাখেন মাননীয় সাংসদআমি একজন ব্রিটিশ বাংলাদেশী হিন্দু নাগরিক, আমার ব্যক্তিগত ধর্মীয় বিশ্বাস নিয়ে মন্তব্য করার অধিকার বাংলাদেশের সাংসদের একতিয়ার নয়। এ ব্যাপারে আপনি ব্যবস্থা গ্রহণ না করলে আমি ব্রিটিশ আদালতে আইনগত ব্যবস্তা নেব।

উৎপল বিশ্বাস (লিটন) উল্লেখ করেন,  জিল্লুল হাকিমের বিরুদ্ধে সংখ্যালঘু নির্যাতন, দুর্নীতি, ক্ষমতার অপব্যবহারসহ একাধিক অভিযোগ রয়েছে। গত উপজেলা নির্বাচনের জিল্লুল হাকিমের ছেলে মিতুল হাকিম নৌকার প্রাথীর বিপক্ষে সরাসরি অবস্তান নেয়। অথচ জেলা আওয়মীলীগের সভাপতি হিসাবে কোন ব্যবস্তা না নিয়ে আবার সভাপতি হওয়ার জন্য তার নিজের পছন্দমত সভাপতি, সেক্রেটারী নির্বাচিত করছেন। মাননীয় প্রধানমন্ত্রী আপনার শুদ্ধি অভিযান অচিরেই তৃণমূল আওয়ামীলীগ থেকে শুরু না করলে এই সব দুর্নীতিবাজ এমপিদের জন্য আপনার সব অর্জন ধূলিসাৎ হয়ে যাবে।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 News Time Media Ltd.
IT & Technical Support: BiswaJit