13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সীমান্ত থেকে উদ্ধার করা ১২০০ বোতল ফেন্সিডিল নিয়ে গুঞ্জন

admin
April 25, 2018 11:38 pm
Link Copied!

এম,এ,জলিল শাশর্শা বেনাপোলঃ যশোরের শার্শা উপজেলার গোগা সীমান্ত এলাকা থেকে উদ্ধার করা ১২০০ বোতল ফেন্সিডিল নিয়ে নানান গুঞ্জন চলছে পুলিশ প্রশাসনে।গত ১২ ই এপ্রিল গোগা সীমান্ত এলাকা থেকে ৫ কিলোমিটার দুরে বালুন্ডা গ্রামের পাকারাস্তার ওপরে চোরাচালানীদের ধাওয়া করে গোগা বিজিবি কোম্পানী সদরের সদস্যরা আসামী সহ ১২০০ বোতল ফেনসিডিল নুরুজ্জামান নামে এক ফেন্সি ব্যাবসায়ীকে  আটক করে।পরদিন ১৩এপ্রিল ৩০০ বোতল ফেনসিডিল দিয়ে শার্শা থানায় নুরুজ্জামানের নামে মামলা করা হয়। যে কারনে সাংবাদিক ও পুলিশ মহলে এ ঘটনায় ব্যাপক গুঞ্জন শুরু হয়। প্রশ্ন উঠেছে আর ফেনসিডিল গেল কোথায় ?

এব্যাপারে বিজিবির প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে গোগা বিজিবির টহলদল গত ১৩ এপ্রিল রাত দুইটার সময় বালুন্ডা গ্রাম হতে নুরুজ্জামানকে ১২০০ বোতল ফেনসিডিল তারসাথে ৫টি বাইসাইকেল সহ তাকে আটক করতে সক্ষম হয়।

শার্শার গোগা বিজিবি ক্যাম্পের সুবেদার ফুল মিয়া এব্যাপারে জানান, ১২০০ বোতল ফেনসিডিল আটক করা হয়েছে সত্য।তবে আসামি নুরুজ্জামান একা ১২০০ বোতল ফেনসিডিল বহন করতে পারেনা। সে যে পরিমান মাল বহন করেছে সেই পরিমান মাল  মামলায় দেখানো হয়েছে। বিস্তারিত জানতে হলে সিও স্যারের সাথে কথা বলেন।

শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম মসিউর রহমান জানান, গোগা বিজিবি ক্যাম্পের জেসিও সুবেদার মো: ফুল মিয়া বাদি হয়ে গত ১৩ এপ্রিলে শার্শা থানায় একটি মামলা দায়ের করেছে। যার মামলা নাম্বার ২৪, এজাহারে বেনাপোলের বালুন্ডা গ্রামের তিনু মোড়লের ছেলে নুরুজ্জামান কে আসামি করা হয়েছে।এবংতার নামে ৩০০ বোতল ফেনসিডিল ও তাকে আটক দেখানো হয়েছে।তিনি আরো বলেন এ মামলার আমি নিজেই আইও। নুরুজ্জামানকে জিঙ্গাসাবাদ করা হয়েছে এবং সে ১২০০ বোতল ফেনসিডিলের কথা স্বীকার করেছেন। আমি মামলার বাদির সাথে কথা বলেছি তিনি বলেছে এটা উর্দ্ধতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত।

খুলনা ২১’বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্ণেল তারিকুল হাকিম বলেন, এই প্রশ্নের উত্তর দিতে দিতে তো হয়রান হয়ে গেলাম। গোগা বিজিবি ১২০০ বোতল ফেনসিডিল ধরছিল তার সাথে একজন আসামি ছিল। আসামিকে তো আর ১২০০ বোতল ফেন্সিডিল দিয়ে চালান দেওয়া যায়না,  তার সাথে যেটা ছিল সেটাই মামলায় দেখানো হয়েছে। বাকি ফেনসিডিল গুলিও জব্দ করা হয়েছে। সেগুলি ব্যাটালিয়ন সদরে রাখা আছে। বছর শেষে এসব মাদকদ্রব্য একসাথে ধ্বংস করা হবে বলে তিনি জানান
এম, এ,জলিল

http://www.anandalokfoundation.com/