13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কান্নাজড়িত কণ্ঠে পদত্যাগের ঘোষণা দেন লেহম্যান

admin
March 29, 2018 7:50 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ কেপটাউনের তৃতীয় টেস্টের তৃতীয় দিনে বল টেম্পারিং চেষ্টার কলঙ্কে জড়ায় অস্ট্রেলিয়া। সেই ঘটনায় সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করে অধিনায়ক স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার পদত্যাগ করেন। নিজের কৃত কর্মের কথা স্বীকার করেন ক্যামরেন ব্যানক্রাফটও। এবার ওই ঘটনায় পদত্যাগ করলেন কোচ ড্যারেন লেহম্যান।

বৃহস্পতিবার বিকেলে তিনি দায়িত্ব ছাড়ার সিদ্ধান্তের কথা জানান। তবে শেষবারের মতো তিনি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চতুর্থ টেস্টে অস্ট্রেলিয়া দলকে তত্ত্বাবধায়ন করবেন।

দক্ষিণ আফ্রিকার ওয়ান্ডারার্স স্টেডিয়ামে চতুর্থ টেস্টের আগে সংবাদ সম্মেলনে লেহম্যান কান্নাজড়িত কণ্ঠে সরে যাওয়ার ঘোষণা দেন।

লেহম্যান বলেন, আমার পরিবারের সঙ্গে কথা বলেছি, এটাই সরে দাড়ানোর সঠিক সময়। আমি আশা করছি, দল পুনর্গঠিত হবে এবং অস্ট্রেলিয়ার জনগণ তরুণ ক্রিকেটারদের ক্ষমা করে একাদশের পেছনে দাঁড়াবে।

অস্ট্রেলিয়া দলের সঙ্গে তার চুক্তির মেয়াদ রয়েছে ২০১৯ সালের অ্যাশেজ সিরিজ পর্যন্ত। কিন্তু কেপটাউনে বল টেম্পারিংয়ের ঘটনায় ঝড় ওঠার পর তিনি দায়িত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। এই সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে তার পরিবারও সায় দিয়েছে। যদিও ক্রিকেট অস্ট্রেলিয়ার তদন্তে তিনি দোষী সাব্যস্ত হননি। কিন্তু পরিস্থিতির ব্যপ্তি ও খেলোয়াড়দের শাস্তির বিষয়টি তাকে এমন সিদ্ধান্ত নিতে বাধ্য করেছে।

ক্রিকেট বিশ্ব তোলপাড় করা এ ঘটনায় শাস্তি পেতে হয়েছে স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারকেও। দু’জনকেই এক বছরের জন্য নিষিদ্ধ করেছে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড। সেই সাথে নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার এক বছরের মধ্যে অধিনায়কত্বের জন্য বিবেচিত হবেন না স্মিথ। অন্য দিকে ওয়ার্নারকে কখনোই অস্ট্রেলিয়ার অধিনায়কত্বের জন্য বিবেচনা করা হবে না। আর ক্যামেরন ব্যানক্রাফটকে নয়মাসের জন্য নিষিদ্ধ করে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড।

http://www.anandalokfoundation.com/