13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

উন্নত জীবনযাপন ও নারী পুরুষের সমান অধিকার নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী : ভূমিমন্ত্রী

admin
March 29, 2018 1:11 am
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ  নারী পুরুষ সমান অধিকারসহ উন্নত জীবন যাপনের অধিকার নিশ্চিত করতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার বদ্ধপরিকর।বললেন ভাষাসৈনিক, বীর মুক্তিযোদ্ধা ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি।

আজ পাবনা জেলার আটঘরিয়ায় নতুন প্রাথমিক বিদ্যালয় ভবন উদ্বোধন ও ইশারত আলী বালিকা উচ্চ বিদ্যালয়ের মা সমাবেশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের মানুষের উন্নত জীবন যাপন ও নারী পুরুষের সমান অধিকার নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

ভূমিমন্ত্রী শরীফ আরও বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়ন ও নারীদের উন্নয়নে সম অধিকার নিশ্চিত করেছেন। কর্মক্ষেত্রে নারীদের কোটা শতভাগ নিশ্চিত করা হচ্ছে। মন্ত্রী বলেন, নারীদের অবমূল্যায়ণ করার কোনো সুযোগ নেই। তিনি বলেন, দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা এদেশের দরিদ্র ও অক্ষম মানুষদের জন্য নানা ধরনের ভাতার ব্যবস্থা করেছেন। স্বামী পরিত্যক্তা ভাতা, মাতৃত্বকালীন ভাতা, বিধবা ভাতা, বয়স্ক ভাতা, অক্ষম ভাতা ইত্যাদি নারীদের কল্যাণের কথা চিন্তা করেই করা হয়েছে। নারীরা জজ, ব্যারিস্টার, ক্যাপটেন, পাইলট, মেজর কর্নেল, প্রফেসর, সেনা, নৌ, বিমান, পুলিশ প্রতিটি সেক্টরেই কাজ করছে। মন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনার দক্ষ ও সুষ্ঠ নেতৃত্বের কারণেই দেশ আজ নিম্ন আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে এসে দাঁড়িয়েছে এবং উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে। পরে মন্ত্রী স্থানীয় সরকার বিভাগের অর্থায়নে ৭৫ লাখ টাকা ব্যয়ে নবনিমিত রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতল ভবনের উদ্বোধন করেন। পরবর্তীতে মন্ত্রী আটঘরিয়ায় স্থানীয় সরকার বিভাগের অর্থায়নে চাঁদভা ও মাঝপাড়া ইউনিয়নের বিভিন্ন সংযোগ পাকা সড়কের উদ্বোধন করেন।

http://www.anandalokfoundation.com/