13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সমাজের সর্বস্তরে নারীর নিরাপত্তা নিশ্চিত ও নিপীড়নের বিচার করতে হবে

admin
March 27, 2018 4:03 pm
Link Copied!

গণপরিবহন শিক্ষা প্রতিষ্ঠান ও সমাজের বিভিন্ন স্তরে অব্যহত নারী নিপিড়নের প্রতিবাদে, ধর্ষণ ও নারী নির্যাতনের বিচারের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঢাকা মহানগর সংসদের আয়োজনে প্রতিবাদী সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঢাকা মহানগর সংসদের সভাপতি দীপক শীল-এর সভাপতিত্বে এবং ঢাকা মহানগর ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক জহর লাল-এর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন- বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সংগ্রামী সাধারণ সম্পাদক লিটন নন্দী, সহ-সভাপতি অনিক রায়, সহ-সভাপতি মেহেদী হাসান নোভেল, ঢাকা মহানগর সংসদের সহ-সভাপতি অন্তু চন্দ্র নাথ, সহ-সভাপতি ফয়জুর মেহেদী, সহকারী সাধারণ সম্পাদক ঋদ্ধ অনিন্দ্য গাঙ্গুলী।

সাধারণ সম্পাদক লিটন নন্দী বলেন- চলমান নারী বৈষম্য ও নির্যাতন সমাজের সামগ্রিক মনস্তত্ত্বের বিকারগ্রস্তেরই প্রমাণ। জন্মলগ্ন থেকেই নারীর প্রতি বিরূপতা শিক্ষা থেকেই এই বিকারগ্রস্ততা রাষ্ট্রের মানবিকমুক্তি, নারীমুক্তি ছাড়া সম্ভব নয়। তাই নারী নির্যাতন ও ধর্ষণের সর্বোচ্চ বিচার নিশ্চিত ও সর্বোচ্চ নারী স্বাধীনতা নিশ্চিত করেই সমাজের সামগ্রিক উন্নয়ন নিশ্চিত করতে হবে। সমাবেশে সভাপতির বক্তব্যে ছাত্র নেতা দীপক শীল বলেন- লাগাতার বিচারহীনতায় ফলেই আজ শিক্ষা প্রতিষ্ঠানে, বাসে, রাজপথে, এমনকি নিজের বাসগৃহেও নারী ধর্ষণ এবং নির্যাতনের শিকার হচ্ছে। নারী নিরাপত্তা নিশ্চিত ও নীপিড়নের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত না করা পর্যন্ত সামগ্রিক উন্নয়ন ও মুক্তিযোদ্ধের চেতনা বাস্তবায়ন সম্ভব নয়। অনতিবিলম্বে বিউটি, তনু, আফসানাসহ সকল হত্যাকা-ের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। সর্বত্র নারীর নিরাপত্তা ও স্বাধীনতা নিশ্চিত করতে হবে।

সমাবেশ থেকে অভিনেতা মোশারফ করিম এর বক্তব্যের প্রতি সংহতি এবং তার বাড়িতে হামলা চালানের নিন্দা জ্ঞাপন করা হয়।

http://www.anandalokfoundation.com/