13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সংবাদ মাধ্যমে সদ্য প্রচারিত সংবাদের নিন্দা জানাল বাংলাদেশ ছাত্র ইউনিয়ন

admin
January 28, 2018 8:24 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ  আজ সকালে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ তার ফেসবুক ওয়ালে একটি ছটি পোস্ট করে, যাতে তিনি দাবি করেন, ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আকরামুল হাসান, ছাত্রদলের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সরদার আমিরুল ইসলাম সাগর, ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দী ও ছাত্র ইউনিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি তুহিন কান্তি দাস, যারা একান্ত বৈঠকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্দোলনের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি জিএম জিলানী শুভ ও সাধারণ সম্পাদক লিটন নন্দী এক যৌথ বিবৃতিতে বলেন, ছবিটি ২০১৬ সালে লিটন নন্দী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি ও তুহিন কান্তি দাস সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়া পরবর্তী সৌজন্য সাক্ষাতের সময়ের। এছাড়াও ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসান গ্রেফতার হয়ে কারান্তর আছে ১৭ নভেম্বর ২০১৭ থেকে এবং ২০১৭ সালের আগস্টে সাগর জাতীয় শোক দিবস নিয়ে ফেসবুকে পোস্ট দিয়ে বহিষ্কার হয়েছে।

নেতৃবৃন্দ আরো বলেন, ছাত্র ইউনিয়ন ক্যাম্পাসে গণতান্ত্রিক পরিবেশের দাবি করে এবং নিজস্ব অনুশীলন ও চর্চায় গণতান্ত্রিক ভাবধারা বজায় রাখে। তাই প্রতিটি সম্মেলনে নতুন নেতৃত্বকে অপরাপর ছাত্র সংগঠনের সাথে পরিচয় করিয়ে দেওয়ানো একটি প্রচলিত রীতি। এই রীতি অনুযায়ী প্রগতিশীল ছাত্রজোট, ছাত্রলীগ, ছাত্র সংগ্রাম পরিষদের অন্যান্য ছাত্র সংগঠনের সাথে মধুর ক্যান্টিনে পরিচয় পর্ব অনুষ্ঠিত হয় এবং ছাত্রদলের সাধারণ সম্পাদকের আমন্ত্রণে সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হয় একটি রেস্টুরেন্টে। এটি কোনো গোপন বৈঠক ছিল না।

যেখানে ৩ মাস ধরে আকরামুল হাসান কারান্তর ও সাগর ৬ মাসেরও অধিক আগে বহিষ্কৃত। সেখানে এই ছবির সাথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনের কোনো বৈঠকের প্রশ্নই ওঠে না। যা ছাত্রলীগ ও কিছু সংবাদ মাধ্যমের মিথ্যাচার। যারা এই মিথ্যাচারের সাথে লিপ্ত হয়েছেন তারা ঢাকা বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলন ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করছেন।

http://www.anandalokfoundation.com/