13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঢাবি’র ঘটনায় ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন প্রকাশের দাবি

admin
January 27, 2018 4:55 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‌‌‌‌‌‌‌শিক্ষার্থীদের ওপর হামলা ও প্রশাসনিক ভবনে ভাঙচুরের ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন ২৪ ঘণ্টার মধ্যে প্রকাশের দাবি জানিয়েছে ছাত্র সংগ্রাম পরিষদ।

আজ শনিবার বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনে সংবাদ সম্মেলন করে এ দাবি জানানো হয়।

এছাড়া বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজ নিয়ে বিরাজমান সমস্যার দ্রুত সমাধান করাসহ পাঁচ দাবিতে তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে ছাত্র সংগ্রাম পরিষদ।

ছাত্রলীগ, জাসদ ছাত্রলীগ, ছাত্রমৈত্রী, বাংলাদেশ ছাত্রলীগ (বিসিএল), বাংলাদেশ ছাত্র আন্দোলন, বাংলাদেশ ছাত্র সমিতি, বাংলাদেশ ছাত্রলীগ (বাসদ), জাতীয় ছাত্রঐক্য ও জাতীয় ছাত্র কেন্দ্রের জোট এই ছাত্র সংগ্রাম পরিষদ।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জাসদ ছাত্রলীগের সভাপতি মুহাম্মদ সামছুল ইসলাম বলেন,  ২৩ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ে একটি অপ্রীতিকর ও ন্যক্কারজনক ঘটনা ঘটে। বিভিন্ন গণমাধ্যমে দেখা যায়, কতিপয় ছাত্রসংগঠনের নেতারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে অবরুদ্ধ করে রাখে।

তার সঙ্গে অসদাচরণ করা হয় এবং তাকে লাঞ্ছিত করা হয়।এ খবর শিক্ষার্থীদের কানে পৌঁছালে তারা উপাচার্যকে উদ্ধার করে। যার ফলে আন্দোলনরত কতিপয় ছাত্রসংগঠনের নেতৃবৃন্দ সাধারণ শিক্ষার্থীদের ওপর চড়াও হয়। তারা সাধারণ শিক্ষার্থীদের ওপর দফায় দফায় হামলা করে এবং ছাত্রী বোনদের ওপর নির্যাতন চালায়। ওই দিনের ঘটনার তদন্ত প্রতিবেদন ২৪ ঘণ্টার মধ্যে প্রকাশের দাবি জানান তিনি।

ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান বলেন, কিছুদিন ধরে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে আন্দোলন চলছে, যার পেছনে ছিল অনেক ষড়যন্ত্র। এতে ছিল শিবির, ছাত্রদল ও নিষিদ্ধ সংগঠনের অংশগ্রহণ।

http://www.anandalokfoundation.com/