13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

যে মানুষের কোন গন্তব্য নেই ইচ্ছা শক্তি নেই সে মানুষ কখনো বড় হতে পারে না ——মেয়র লিটন

admin
December 27, 2017 9:28 pm
Link Copied!

স্টাফ রিপোর্টার বেনাপোল :যশোর জেলা আওয়ামীলীগের সংগঠনিক সম্পাদক বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন বলেছেন, যে মানুষের কোন গন্তব্য নেই যে মানুষের কোন  ইচ্ছা শক্তি নেই সে মানুষ কখনো বড় হতে পারে না।নার্সারী থেকে মাধ্যামিক অর্থাৎ অষ্টম শ্রেনী পর্যন্ত প্রাথমিক স্তর এই সময়ের ভিতর শিশু তার ভীত রচিত করবে।এই সময়ের ভিতর শিশু কেমন হবে কেমন স্বপ্নের হবে তার গতিবিধি চিন্তা চেতনা মা- বাবা এবং সমাজের আশে পাশের মানুষ জানতে পারবে। কথা গুলো বললেন বেনাপোল রেসিডেন্সিয়াল ইনষ্টিটিউট প্রি ক্যাডেট এন্ড হাইস্কুলে বার্ষিক ফলাফল -২০১৭ ঘোষনা অনুষ্ঠানে বেনপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন।

বুধবার বেলা ১১ টার সময় রেসিডেন্সিয়াল ইনষ্টিটিউট প্রি- ক্যাডেট এন্ড হাইস্কুল এর বার্ষিক ফলাফল অনুষ্ঠানে স্কুলের সভাপতি আহসান উল্লাহ মাষ্টারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আজিবর রহমান, উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শারমিন আক্তার,এলাকার সচেতন অভিভাবক জাগাঙ্গীর আলম লাল, নজরুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথি মেয়র লিটন বলেন, বেনাপোল আমাদের অহংকার আর এই অহংকারের বেনাপোলে শার্শা উপজেলায় প্রথম বেসরকারি ভাবে গড়ে উঠে বেনাপোল রেসিডেন্সিয়াল ইনষ্টিটিউট প্রি ক্যাডেট এন্ড হাইস্কুল নামের প্রতিষ্ঠানটির। জীবন মানুষের এমন একটি পার্ট যে প্রতিটি মানুষ যদি তার জীবনকে সাজিয়ে গুছিয়ে পরিচ্ছন্ন করে তাহলে সে জীবন সুন্দর হতে হবে। তাই আমাদের সকলকে মনে রাখতে হবে প্রবল ইচ্ছা শক্তি মানুষকে বড় করে তোলে।

তিনি আরো বলেন মা বাবা শিক্ষক মিলে শিশুকে তৈরী করতে হবে।  তা না হলে শিশু বিশ্ব মানের হবে না। হাজার হাজার কোটি কোটি মানুষ পৃথিবীতে আসছে আর যাচ্ছে কিন্তু তারা পৃথিবীকে কোন আঁচড় দিয়ে যাচ্ছে না।  তিনি শিশুদের উদ্দেশ্য বলেন তোমাদের আচার ব্যবহার তোমাদের মা বাবা এবং বংশকে চিতনে যত সহজ করে দেয়, পৃথিবীর অন্য কোন মাধ্যম নাই যে এত সহজে চিনতে সহজ কওে না। তিনি বলেন আজ আমাদের শিক্ষিত সমাজে দাঙ্গা হামলা লেগে আছে। আমরা নষ্ট শিক্ষিত। আমরা পুথিগত শিক্ষায় শিক্ষিত হলে ও আমারা আসলে স্ব-শিক্ষায় শিক্ষিত হওয়া যে শিক্ষা মানুষকে বিকশিত কওে যে শিক্ষা মানুষকে আলোকিত করে সে শিক্ষা আমরা গ্রহন করতে পারি নাই। প্রতিটি মা বাবা যদি শিশুদের প্রতি যত্নবান হন এবং মায়েরা যদি চ্যালেঞ্জ নেন আমাদের সন্তানদের মেধাবী সন্তানদের কাতারে নিয়ে যাব  তা হলে তা সম্ভব। মা যদি সন্তানের ফলাফল নিয়ে পর্যবেক্ষন করে এবং কোন বিষয় ফলাফল খারাপ তার উপর জোর দেন তাহেল সন্তানদের বার্ষিক ফলাফল নিয়ে উৎকন্ঠায় থাকতে হবে না।

http://www.anandalokfoundation.com/