13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বেনাপোল কাস্টমসের ওসিকে অপসারণে কর্মকর্তা ও কর্মচারীদের স্বস্তি

admin
December 25, 2017 2:52 pm
Link Copied!

 বেনাপোল প্রতিনিধিঃ  বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর শরীফকে নিরস্ত্র করাসহ খুলনা রেঞ্জে ক্লোজড করা হয়েছে। ওসির বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হতে পারে। অন্যদিকে বেনাপোল ইমিগ্রেশনের অন্য দায়ী পুলিশ কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হচ্ছে।

রোববার বিকেলে তাকে ক্লোজড করার খবর আসার পরই তিনি বেনাপোল ইমিগ্রেশন থেকে খুলনায় চলে যান।

বেনাপোল কাস্টম হাউজের কমিশনার বেলাল চৌধুরী জানান, এটি অত্যন্ত প্রশংসনীয় উদ্যোগ। আমরা এটাকে সাধুবাদ জানাই। বেনাপোল কাস্টমস কর্মকর্তাদের অন্দোলনের পুলিশের এরকম ইতিবাচক ভূমিকায় তাদের ভাবমূর্তি আরো উজ্জ্বল হলো।

তিনি আরো জানান, বিভাগীয় তদন্ত চলছে। বেনাপোল কাস্টমস হাউজের অতিরিক্ত কমিশনার জাকির হোসেন এই কমিটির প্রধান। এই কমিটির সুপারিশ অনুযায়ী কাস্টমসের কর্মকর্তাদের দোষী পাওয়া গেলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

জানা গেছে, এদিকে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট বিভাগের এ ধরনের উদ্যোগের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছে বেনাপোল কাস্টমস, বিসিএস কাস্টমস অ্যান্ড ভ্যাট অ্যাসোসিয়েশন, বাংলাদেশে কাস্টমস এক্সসাইজ অ্যান্ড ভ্যাট অফিসার্স অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ কাস্টমস এক্সসাইজ অ্যান্ড ভ্যাট।

গেলো ২০ ডিসেম্বর বেনাপোল চেকপোস্ট আন্তর্জাতিক ইমিগ্রেশনে ভারত থেকে দেশে ফেরত এক পাসপোর্টধারী যাত্রীর লাগেজ ‘পার করা নিয়ে’ ইমিগ্রেশন পুলিশ ও কাস্টমস কর্মকর্তাদের মধ্যে মারামারির ঘটনা ঘটে।

এই ঘটনায় ২৪ ডিসেম্বর পুলিশ কর্মকর্তাদের অপসারণের দাবিতে কর্মবিরতি পালন করেছে কাস্টসম হাউসের কর্মকর্তা ও কর্মচারীরা।

এই হামলা-ভাংচুরের ঘটনায় নিন্দা জানিয়েছে বেনাপোল কাস্টমস, বিসিএস কাস্টমস অ্যান্ড ভ্যাট অ্যাসোসিয়েশন, বাংলাদেশে কাস্টমস এক্সসাইজ অ্যান্ড ভ্যাট অফিসার্স অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ কাস্টমস এক্সসাইজ অ্যান্ড ভ্যাট।

http://www.anandalokfoundation.com/