13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সরকার ও জনগণের মধ্যে সেতুবন্ধ হিসাবে কাজ করে সাংবাদিকরা -সংস্কৃতি প্রতিমন্ত্রী

admin
November 8, 2019 3:41 pm
Link Copied!

সরকারের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম প্রচার, ত্রুটি-বিচ্যুতি জাতির সামনে তুলে ধরে সরকারকে সঠিক পথে পরিচালিত করা, জাতির বিভিন্ন আশা-আকাঙ্খা, চাহিদা, প্রত্যাশা, সমস্যা-সংকট সরকারের নিকট তুলে ধরা-সহ বিভিন্ন জনগুরুত্বপূর্ণ ইস্যুতে জনগণকে সচেতন করে তোলার ক্ষেত্রে মুখ্য ভূমিকা পালন করে সাংবাদিক সমাজ। তাঁরা সরকার ও জনগণের মধ্যে সেতুবন্ধ হিসাবে কাজ করে। সাংবাদিকরা জাতির চোখ হিসাবে বিবেচিত। বলেছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

প্রতিমন্ত্রী আজ রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) আয়োজিত ‘ডিআরইউ শিশু-কিশোর সাংস্কৃতিক উৎসব ২০১৯’ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

সাংস্কৃতিক উৎসব আয়োজনের মাধ্যমে ডিআরইউ শিশু-কিশোরদের মেধা, মনন ও সৃজনশীলতা বিকাশে যে পদক্ষেপ নিয়েছে, প্রতিমন্ত্রী তাকে সাধুবাদ জানিয়ে ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন। তিনি এ ধরনের অনুষ্ঠানে জনপ্রিয় শিল্পীদের উপস্থিতি নিশ্চিত করার জন্য ডিআরইউ’র কার্যনির্বাহী কমিটিকে অনুরোধ করেন যাতে শিশু-কিশোররা তাদের দেখে উৎসাহিত হয়ে শিল্প-সাহিত্য-সংস্কৃতি চর্চায় আরো বেশি মনোনিবেশ করতে পারে।

ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) এর সভাপতি ইলিয়াস হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট নজরুল সংগীত শিল্পী, গবেষক ও প্রশিক্ষক ফেরদৌস আরা এবং ন্যাশনাল ক্রেডিট এন্ড কমার্স (এনসিসি) ব্যাংক লিমিটেডের জনসংযোগ বিভাগের প্রধান আনোয়ার হোসেন। স্বাগত বক্তৃতা করেন ডিআরইউ’র সাধারণ সম্পাদক কবির আহমেদ খান।

http://www.anandalokfoundation.com/