বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ০৪:২৯ পূর্বাহ্ন

সর্বশেষ খবর :
শিক্ষার্থীদের জন্য বিদ্যালয়ে পৃথক ও স্বাস্থ্যসম্মত টয়লেট নিশ্চিত করা হবে -স্থানীয় সরকার মন্ত্রী   Foreign Minister inaugurates Smart NID Card in Abu Dhabi কালীগঞ্জে লবণ নিয়ে তুলকালাম ৫০ হাজার টাকা জরিমানা ॥ গুজবের বিরুদ্ধে প্রচার মাইক কালীগঞ্জ উপজেলা আ’লীগের নবনির্বাচিত সভাপতি সম্পাদকের সাথে নেতাকর্মীদের মতবিনিময় পল্লী চেতনা আপেল প্রকল্পের জেন্ডার সমতা ও সহিংসতা প্রতিরোধ বিষয়ক প্রশিক্ষণ লম্বা লাইনে উচ্চ মূল্যে লবণ ক্রয় করায় বাজারের লবণ ফুরাতে বসেছে ময়না দেবনাথের মৃত্যুর রহস্য উদঘাটন ও জড়িতদের শাস্তির দাবিতে মানব বন্ধন জবে লবনের দাম বৃদ্ধি উলিপুরে দলবেঁধে লবন কিনতে বাজারে ক্রেতার ভীড় ফুলবাড়ীতে ইউ পি চেয়ারম্যান কর্তৃক প্রতিবন্ধী নারী নির্যাতিত বাশাইলে হেমন্তকালীন কবিতা সন্ধ্যা অনুষ্ঠিত

ঘুর্ণিঝড় বুলবুল মোকাবিলায় সরকারের প্রস্তুতি রয়েছে  -ত্রাণ প্রতিমন্ত্রী

Disaster Management and Relief

“ঘুর্ণিঝড় বুলবুল” মোকাবিলায় সরকারের প্রস্তুতি রয়েছে । সতর্কতা সংকেত এখন ৭ রয়েছে, উপকুলীয় অঞ্চলের মানুষজন ও তাদের গবাদিপশু যেন নিরাপদে সাইক্লোন শেল্টারে আশ্রয় নিতে পারে সে বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে। ইতিমধ্যে “ঘুর্ণিঝড় বুলবুল” সংশ্লিষ্ট জেলা ও উপজেলায় কর্মরত সরকারি কর্মকর্তা/কর্মচারিদের ছুটি বাতিল করা হয়েছে। উপকুলীয় জেলা/উপজেলায় এ বিষয়ে সতর্কতামুলক প্রচারনা কার্যক্রম জোরদার করা হয়েছে। বলেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান।

প্রতিমন্ত্রী আজ ঢাকায় মন্ত্রনালয়ের সভাকক্ষে আয়োজিত “ঘুর্ণিঝড় বুলবুল” মোকাবিলায় আগাম সতর্কতা,করনীয় ও প্রস্তুতি বিষয়ক এক সভাশেষে আয়োজিত সাংবাদিকদের ব্রীফিংয়ে এসব কথা বলেন।

অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন(অবঃ) তাজুল ইসলাম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো: শাহ্ কামাল এবং সংশ্লিষ্ট অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, ইতিমধ্যে উপকুলীয় ৭টি জেলা খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, বরগুনা, পটুয়খালী, ভোলা এবং পিরোজপুরে ২ হাজার করে মোট ১৪ হাজার শুকনো খাবারের প্যাকেট এবং নগদ ১০ লক্ষ করে মোট ৭০ লক্ষ টাকা, ২শত মেঃটন করে ১৪শত মেঃটন চাল  এবং নোয়াখালী,লক্ষ্মিপুর,ফেনী,চাঁদপুর,চট্টগ্রাম ও কক্সবাজারে ৫ লক্ষ করে মোট ৩০ লক্ষ টাকা,১শত মেঃটন করে মোট ৬শত মেঃটন চাল বরাদ্দ দেয়া  হয়েছে । চাহিদা অনুযায়ী আরো বরাদ্দ দেয়া হবে ।

প্রতিমন্ত্রী আরো জানান,দুর্যোগ প্রবণ জেলাসমুহের মানুষজনকে সরকার কর্তৃক প্রদত্ত “পারিবারিক সাইলো”– তে প্রয়োজনীয় খাবার ও দ্রব্যাদি সংরক্ষণের জন্য মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 News Time Media Ltd.
IT & Technical Support: BiswaJit