13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ডিসিদের সম্মেলন শেষ হচ্ছে আজ

admin
July 27, 2017 2:57 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ তিন দি‌নের জেলা প্রশাসক (ডি‌সি) স‌ম্মেলন শেষ হচ্ছে আজ । বৃহস্পতিবার বিকেল ৩টায় সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে এ সম্মেলনের পর্দা নামবে।

সারাদেশের জেলা প্রশাসকদের এ সম্মেলন স‌চিবাল‌য়ের ম‌ন্ত্রিপ‌রিষদ বিভা‌গের সভাক‌ক্ষে চল‌ছে।

জেলা প্রশাসক সম্মেলনের ‌শেষ‌ দি‌নের নির্ধা‌রিত আজকের অধি‌বেশন শুরু হয় সকাল ৮টা ৪৫ মি‌নি‌টে। প্রথমে ডি‌সি‌দের স‌ঙ্গে মতবিনিময় করে ভূ‌মি মন্ত্রণালয়।

তৃতীয় দিনের প্রথম অধিবেশনের দিক নি‌র্দেশনা দেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ও ভূমি প্র‌তিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী       জা‌ভেদ।

এরপর জেলা প্রশাসকদের সঙ্গে মতবিনিময়ে অংশ নেয় বিজ্ঞান ও প্রযু‌ক্তি মন্ত্রণাল‌য় ও মু‌ক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়।

এই দুই বিভাগের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণাল‌য়ের মন্ত্রী ইয়া‌ফেস ওসমান, মু‌ক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণাল‌য়ের মন্ত্রী আ ক ম মোজা‌ম্মেল হক ডিসিদের বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা দেন।

এরপর আলোচনায় বসবেন ডাক ও টে‌লি‌যোগা‌যোগ, ধর্ম মন্ত্রণালয় এবং দুপু‌রে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, আইন, তথ্য প্রযু‌ক্তি মন্ত্রণালয়।  বিকেলে নৌপ‌রিবহনসহ আরো বেশ ক‌য়েক‌টি মন্ত্রণালয় ডিসিদের সঙ্গে মতবিনিময় করবে।

গেলো ২৫ জুলাই মঙ্গলবার শুরু হয় তিন দিনের এই জেলা প্রশাসক সম্মেলন-২০১৭। ওই দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনের শাপলা হলে সারাদেশের ডিসিদের এ সম্মেলনের উদ্বোধন করেন।

http://www.anandalokfoundation.com/