13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

স্বচ্ছতা ও জবাবদিহির জন্য ডিজিটাল সার্ভিসের বিকল্প নেই -স্বপন ভট্টার্চায্য

Biswajit Shil
December 13, 2019 10:28 pm
Link Copied!

পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, স্বচ্ছতা ও জবাবদিহির জন্য ডিজিটাল সার্ভিসের বিকল্প নেই। এক সময় মানুষ ডিজিটাল বিষয়টির সাথে পরিচিত ছিল না। সময়ের প্রেক্ষাপটে এখন আমরা অফিস আদালত, কেনাকাটা-সহ সকল ক্ষেত্রে ডিজিটাল মাধ্যম ব্যবহার করছি।

ভিশন-২০২১’ বাস্তবায়ন ও ডিজিটাল বাংলাদশে বিনির্মাণের লক্ষ্যে এটুআই প্রোগ্রাম, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের যৌথ উদ্যোগে আগারগাঁওয়ে সমবায় অধিদপ্তর অডিটোরিয়ামে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতাধীন ১০টি দপ্তর ও সংস্থার ৫২ জন কর্মকর্তা-কর্মচারীকে নিয়ে ৪ দিনব্যাপী ‘ডিজিটাল সার্ভিস ডিজাইন ল্যাব’ র্শীষক কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, জনগণের হাতের মুঠোয় সরকারের সকল সেবা পৌঁছে দিতে খুব শীঘ্রই ডিজিটাল সিস্টেম বাস্তবায়নে তাঁর বিভাগ থেকে সবধরনের সহযোগিতা প্রদান করা হবে ।

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব নাসরিন আক্তার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, সমবায় অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আমিরুল ইসলাম এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের বিভিন্ন দপ্তর ও সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

http://www.anandalokfoundation.com/