13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কালীগঞ্জ-যশোর মহাসড়কে আবারো ডাকাতি অস্ত্রের মুখে যাত্রীদের জিম্মি করে টাকা লুট

admin
August 30, 2016 3:17 pm
Link Copied!

ঝিনাইদহ প্রতিনিধি ॥ ৩০ আগস্ট’২০১৬ঃ ঝিনাইদহ-যশোর মহাসড়কে গাছ ফেলে ডাকাতি সংঘটিত হয়েছে। রোববার দিবাগত রাত আনুমানিক সাড়ে ৩ টার দিকে কালীগঞ্জ উপজেলার রঘুনাথপুর বাসস্ট্যান্ডের অদুরে আজাদের ইটভাটার কাছে এ ডাকাতির ঘটনা ঘটে। সংঘবদ্ধ ডাকাতদল বেশকয়েকটি ট্রাক থেকে নগদ টাকা লুট করে নিয়ে যায়। তবে পুলিশ ডাকাতির ঘটনা অস্বীকার করে বলেছে রাস্তায় গাছ ফেলে তারা ডাকাতির চেষ্টা করেছিল। কিন্তু ঘটনাস্থলে থানা ও হাইওয়ে পুলিশ দ্রুত পৌছানোর কারনে ডাকাতরা ডাকাতি করতে পারেনি।

এলাকাবাসী, কয়েকটি ট্রাকের ড্রাইভার ও হেলপার সূত্রে জানাগেছে, রাতে বেশ কয়েকটি ট্রাক ও একটি বিআরটিসি’র বাস কালীগঞ্জ থেকে যশোরের দিকে যাচ্ছিল। পথিমধ্যে রঘুনাথপুর আজাদের ইটভাটার কাছে ডাকাতরা রাত সাড়ে ৩ টার দিকে গাছ কেটে রাস্তার উপর ফেলে রেখে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। এ সময় ধারালো অস্ত্রঅস্ত্রে সজ্জিত একদল ডাকাত বেশ কয়েকটি ট্রাকের ড্রাইভার ও হেলপারকে অস্ত্রের মুখে জিম্মি করে। এ সময় ট্রাকের ড্রাইভার নওয়াপাড়া আমডাঙ্গা গ্রামের সোনা সর্দারের ছেলে আজমল আলীর কাছে থেকে নগদ ১১ হাজার ৮শ টাকা নিয়ে যায়। এভাবে অন্যান্য কয়েকটি ট্রাকের হেলপার ও ড্রাইভারের কাছ থেকেও বেশকিছু  টাকা নেয়া হয়েছে বলে জানাগেছে।

এ সময় পিছনের সারিতে থাকা বিআরটিসি বাসে ডাকাতরা প্রবেশ করতে গেলে বাসের ড্রাইভার জানালা দরজা বন্ধ করে দেয়। পরবর্তীতে তাদের চিৎকারে এলাকাবাসী  ছুটে আসলে ডাকাতরা পালিয়ে যায়। তার পরপরই পুলিশ সেখানে পৌছিয়ে যাত্রীদের সাথে কথা বলেন এবং রাস্তার গাছ সরিয়ে নিরাপদে গাড়ীগুলি পার করে দেন।

কালীগঞ্জ থানার অফিসার-ইন-চার্জ (ওসি) আমিনুল ইসলাম ও বারবাজার হাইওয়ে থানার ওসি ফরিদ উদ্দীন জানান, রাস্তায় গাছ ফেলে একটি বিআরটিসি’র বাসে ডাকাতরা ডাকাতির চেষ্টা করেছিল। কিন্তু ঘটনাস্থলে সঙ্গে সঙ্গে পুলিশ পৌছিয়ে যাওয়ায় ডাকাতরা পালিয়ে যায়। ট্রাকের ড্রাইভার ও হেলপারদের কাছ থেকে টাকাসহ অন্যান্য মালামাল ডাকাতির কথা অস্বীকার করেন তারা।

উল্লেখ্য গত কয়েক সপ্তাহ আগে ঢাকা থেকে দর্শনাাগামী রয়েল পরিবহনে এক দুর্ধর্ষ ডাকাতি হয়। ডাকাতরা ঝিনাইদহ সদর উপজেলার তেঁতুলতলা এলাকা থেকে ড্রাইভারকে সরিয়ে দিয়ে বাসটির নিয়ন্ত্রণ নেয়। সেখান থেকে অস্ত্রের মুখে পরিবহন যাত্রীদের জিম্মি করে নগদ টাকা ও মালামাল ডাকাতি করতে শুরু করে তারা। প্রায় ১৬/১৭ কিলোমিটার এলাকা ধরে ডাকাতরা চলন্ত পরিবহনে ডাকাতি শেষে  রঘুনাথপুর জামতলা নামক স্থানে নেমে পড়ে। এ ঘটনায় কালীগঞ্জ থানায় একটি মামলা হয়।

http://www.anandalokfoundation.com/