শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ০৭:৩৯ অপরাহ্ন

প্রকাশ্য ধুমপানমুক্ত শহর গড়তে মাঠে নেমেছেন কালীগঞ্জের মেয়র আশরাফ

মেয়র আশরাফ

আরিফ মোল্ল্যা, ঝিনাইদহ: মাদকের প্রাথমিক স্তর হচ্ছে ধুমপান। তাই দেশকে মাদকমুক্ত করতে হলে আগে ধুমপানমুক্ত দেশ গড়তে হবে। যা রাতারাতি পরিবর্তন করাও সম্ভব নয়। তবে সকলের চেষ্টা থাকলে একেবারে অসম্ভবেরও কিছু নয়। এমন ভাবনা ঝিনাইদহের কালীগঞ্জ পৌর মেয়র আশরাফুল আলম আশরাফের। তিনি প্রকাশ্যে ধুমপানমুক্ত পৌর শহর গড়তে গত কয়েক দিন ধরে শহরে প্রচার মাইকে প্রচার চালাচ্ছেন। আর সোমবার দিনব্যাপি ধুমপানের ক্ষতিকর দিক তুলে ধরে লেখা লিফলেট বিতরন করছেন। অবস্থাটা এমন তিনি যেন প্রকাশ্য ধুমপানের বিরুদ্ধে যুদ্ধে নেমেছেন।

সোমবার সকাল থেকে কালীগঞ্জ পৌরসভার উদ্যোগে পৌর মেয়র কালীগঞ্জ মেইন বাসষ্ট্যান্ডসহ শহরের বিভিন্ন চা, পান সিগারেটসহ মুদি দোকান এবং শহরের গুরুত্বপূর্ণ স্থান ও জনসমাগম স্থলে এ লিফলেট বিতরন করেছেন। এ সময় উপস্থিত ছিলেন পৌরসভার সচিব আব্দুল্লাহ আল মাছুম, কাউন্সিলর মোক্তার হোসেন, আনোয়ার হোসেন, তুহিঙ্গীর আলম তপন, সেনেটারী ইন্সপেক্টর আলমগীর কবির, সাংবাদিকসহ, পৌরসভার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং সুধীজনেরা।

পৌর মেয়র আশরাফ জনসচেতনতা সৃষ্টিতে, কাঁচা বাজার, কালীবাড়ির মোড়, জনতার মোড় ও মেইনবাস স্ট্যান্ডের ট্রাফিকল্যান্ডে ধুমপানের কূফল তুলে ধরে বক্তৃতা করেন। তিনি বলেন, প্রতিটা মাদকসেবী প্রথমে ধুমপানের মাধ্যমে মাদকের মধ্যে প্রবেশ করে। পরে ধুমপান নিজের মধ্যে সীমাবদ্ধ না রেখে ছড়িয়ে দেয় বন্ধুবান্ধবদের মাঝে। পরে হাত বাড়ায় অন্য মাদকদ্রব্যের দিকে। এভাবে যুব সমাজে মাদক ছড়িয়ে পড়ে। তিনি উল্লেখ করেন একটি পরিবার ধবংসের জন্য একজন মাদকসেবীই যথেষ্ঠ। ফলে সকলকে তাদের সন্তানদের প্রতি নজর রাখতে হবে। সচেতন মানুষগুলোকে হতে হবে আরও সচেতন আরও সজাগ। তাহলেই মাদকমুক্ত দেশ ও সমাজ গড়া সম্ভব ।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 News Time Media Ltd.
IT & Technical Support: BiswaJit