শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ০২:৫১ পূর্বাহ্ন

সর্বশেষ খবর :

শিক্ষার্থীদের জন্য বিদ্যালয়ে পৃথক ও স্বাস্থ্যসম্মত টয়লেট নিশ্চিত করা হবে -স্থানীয় সরকার মন্ত্রী

ইউনিলিভার বাংলাদেশ লিঃ আয়োজিত বিশ্ব টয়লেট দিবস

বিদ্যালয়গামী শিক্ষার্থীরা দিনে প্রায় ৬/৭ ঘণ্টা বিদ্যালয়ে অবস্থান করে। বিদ্যালয়গুলোতে শিক্ষার্থীদের জন্য পৃথক ও স্বাস্থ্যসম্মত টয়লেট নির্মাণের জন্য সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ কাজ করছে। ২০২৩ সালের মধ্যে দেশের সকল বিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য পৃথক ও স্বাস্থ্যসম্মত টয়লেট নিশ্চিত করা হবে। বলেছেন স্থানীয় সরকার মন্ত্রী মোঃ তাজুল ইসলাম।

আজ রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজ প্রাঙ্গণে ইউনিলিভার বাংলাদেশ লিঃ আয়োজিত ‘বিশ্ব টয়লেট দিবস ২০১৯’  শীর্ষক  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, অপরিচ্ছন্নতার কুফল সম্পর্কে শিক্ষার্থীদের জানাতে হবে। একই সঙ্গে স্বাস্থ্যসম্মত টয়লেট ব্যবস্থাপনার সুফল সম্পর্কেও আলোচনা করতে হবে। বিদ্যালয়ের শিক্ষকরা যদি এ ব্যাপারে দায়িত্ব নেন তাহলে সুফল পাওয়া যাবে। অনুষ্ঠানে বিভিন্ন স্কুলের শিক্ষক, শিক্ষার্থী এবং স্বেচ্ছাসেবী অংশগ্রহণ করে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব ড. কাজী আনোয়ারুল হক, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. সাইফুর রহমান, ইউনিলিভার বাংলাদেশের সিইও কেদার লেলে, ওয়াটার এইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ইমরুল কায়েস মুনিরুজ্জামান প্রমুখ।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 News Time Media Ltd.
IT & Technical Support: BiswaJit