বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ০৫:২১ অপরাহ্ন

সর্বশেষ খবর :

পল্লী চেতনা আপেল প্রকল্পের জেন্ডার সমতা ও সহিংসতা প্রতিরোধ বিষয়ক প্রশিক্ষণ

জেন্ডার সমতা ও সহিংসতা প্রতিরোধ বিষয়ক প্রশিক্ষণ

সচ্চিদানন্দদেসদয়,আশাশুনি,সাতক্ষীরা: ইউকে এইড এর অর্থায়নে এবং মানুষের জন্য ফাউন্ডেশনের এর সহয়োগিতায় পল্লী চেতনা কর্তৃক বাস্তবায়িত অচখঊ প্রকল্পের আওতায় প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। ১৮ নভেম্বর দু’দিনের প্রশিক্ষণ শেষ হয়।

পল্লী চেতনা নারী দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র, জোড়দিয়া, সাতক্ষীরায় আশাশুনি ও সদর উপজেলার ভূমিহীন বিভিন্ন প্রান্তিক দলের ৩২ জন সুবিধাভোগী সদস্যদের সমন্বয়ে প্রশিক্ষণে স্বাগত বক্তব্য রাখেন, সংস্থ্ার পরিচালক মোঃ আনিছুর রহমান। জেন্ডার সমতা উন্নয়ন এবং নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক প্রশিক্ষণে প্রধান অতিথির বক্তব্যে প্রকল্পের লক্ষ্য, উদ্দেশ্যসহ বিভিন্ন বিষয় তুলে ধরেন।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সদর উপজেলা সমাজ সেবা অফিসার রফিকুল ইসলাম। তিনি জেন্ডার ও সেক্স এবং জেন্ডার সমতা নিয়ে সংক্ষেপে আলোচনা করেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সহকারী সমাজ সেবা অফিসার শেখ হেমায়েত হোসেন। প্রশিক্ষণে সহায়ক হিসাবে দায়িত্ব পালন করেন, প্রকল্প সমন্বয়কারী কাজী বাবর আলী, ফাইন্যান্স অফিসার পরিমল কুমার ঢালী, আইসিএস প্রকল্পের কর্মকর্তা তারিক আজিজ এবং অন্যান্য কর্মীবৃন্দ।

প্রশিক্ষণে প্রাকৃতিক লিঙ্গ, জেন্ডার সমতা উন্নয়ন, জেন্ডার ন্যয্যতা, জেন্ডার শ্রম বিভাজন, পরিবার ও সমাজে নারীর অবস্থা ও অবস্থান, সমাজ ও পুরুষতন্ত্র, নারীর ক্ষমতায়ন, বাল্য বিাবহ তালাক, জন্ম নিবন্ধন, মুসলিম ও হিন্দু পারিবারিক আইন, নারী ও কন্যা শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে করনীয় সহ বিভিন্ন তথ্য নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 News Time Media Ltd.
IT & Technical Support: BiswaJit