শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ০৩:০২ পূর্বাহ্ন

সর্বশেষ খবর :

বেশি লাভের জন্য পেটে বাচ্চাসহ গরু জবাই করে কসাই

বাচ্চাসহ গরু জবাই

বরগুনার তালতলীতে পেটে বাচ্চাসহ গরু জবাই করেছে সাদ্দাম নামের এক কসাই। সকালে তালতলী জেটি ঘাটে গরুটি জবাই করা হয়েছে। বিষয়টি নিয়ে এলাকায় অনেক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। 

স্থানীয় সূত্রে জানা গেছে, তালতলী বাজারে মাংস ব্যবসায়ী সাদ্দাম হোসেন প্রতিদিনের মতো শনিবার ভোর ৬টার দিকে বাজারের জেটি ঘাটে একটি গাভী জবাই করে, গাভীটির পেট কাটার পর একটি বাচ্চা বের হলে উপস্থিত লোকজন হৈচৈ শুরু করে।

এসময় কসাই সাদ্দাম অবস্থা খারাপ বুঝতে পেরে তার লোকজনসহ সেখান থেকে পালিয়ে যায়। সংবাদ পেয়ে পুলিশ ও সাংবাদিকরা ঘটনাস্থলে গিয়ে জবাইকৃত গাভী ও পাশে বাচ্চাটি দেখতে পায়। তালতলী উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সেলিম মিয়া ঘটনাস্থলে উপস্থিত হয়ে জবাইকৃত গরুটি মাটিতে পুঁতে রাখার নির্দেশ দেন।

এ ব্যাপারে তালতলী উপজেলা উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা সঞ্জয় সিকদার বলেন প্রতিদিন গরু জবাই করার পূর্বে ডাক্তারী পরীক্ষা করে রেজিষ্টারে লিখে রাখার নির্দেশনা দেয়া আছে। কিন্তু বিক্রেতারা সেটি করেন না বেশি মুনাফার আশায় । অসুস্থ্য গাভী ও পেটে বাচ্চা সহ গাভী জবাই করে মানুষকে সে মাংস খাওয়ায়।

স্থানীয়রা বলেন, এদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা করা উচিত যাতে এ ধরণের ঘটনা পুনরায় না ঘটায়। মাঝে মদ্ধেই এমন ঘটনা দেখা যায়। বেশি লাভের জন্য পেটে বাচ্চাসহ গরু, অসুস্থ রোগা গরু জবাই করে কসাই আর তা আমরা কিনে খাই আর আরো বেশি অসুস্থ হই।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 News Time Media Ltd.
IT & Technical Support: BiswaJit