13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নরেন্দ্র মোদীর জন্মদিনে সোয়া দুই কোটি টিকা দিয়ে রেকর্ড গড়ল ভারত

Rai Kishori
September 18, 2021 8:50 am
Link Copied!

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন ১৭ সেপ্টেম্বর শুক্রবার এক অনন্য নজির গড়ল দেশ। নরেন্দ্র মোদীর জন্মদিনে সোয়া দুই কোটি টিকা দিয়ে নতুন রেকর্ড গড়ল ভারত। মাত্র ১৩ ঘণ্টাতেই ভারতে সোয়া দুই কোটি মানুষকে করোনার টিকা দেওয়া হয়েছে। প্রতি ঘণ্টায় ১৭ লক্ষ ৩০ হাজার মানুষ করোনার টিকা পেয়েছেন। রাত সাড়ে ৯ টা পর্যন্ত প্রতি সেকেন্ডে ৪৮০ জনকে টিকা দেওয়া হয়েছে। দেশে মোট ১ লক্ষ ৯ হাজার ৬৮৬টি টিকা কেন্দ্র মিলে এই রেকর্ড গড়েছে।

রেকর্ড টিকাকরণ নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। উনি টুইট করে লেখেন, ‘আজকের এই রেকর্ড টিকাকরণে প্রতিটি ভারতীয়র গর্ব হবে। আমি চিকিৎসক, নার্স, হেলথ ওয়ার্কার্স এবং প্রথমসারির করোনা যোদ্ধাদের শুভেচ্ছা জানাই। তাঁদের অক্লান্ত পরিশ্রমের কারণে এই অসাধ্য সাধন হয়েছে। আমরা করোনাকে হারাতে টিকাকরণ অভিযান এভাবেই চালিয়ে যাব।”

দেশে করোনার বিরুদ্ধে চলা টিকাকরণ নিয়ে অনেক আশা জেগেছে। খুব শীঘ্রই গোটা দেশে টিকাকরণের সংখ্যা ১০০ কোটি পার হতে চলেছে। সূত্র অনুযায়ী, অক্টোবর মাসের মাঝামাঝিতে দেশের ১০০ কোটির বেশি মানুষকে টিকা দেওয়া হয়ে যাবে। ভ্যাকসিনের প্রথম আর দ্বিতীয় ডোজ মিলিয়ে এই সংখ্যা পার করতে পারে অক্টোবরেই।

আজকেই প্রথম ভারতে ২ কোটির বেশি মানুষকে একইদিনে টিকা দেওয়া হল। এর আগে ১ কোটির বেশি মানুষকে একদিনে টিকা দিয়ে রেকর্ড গড়েছিল ভারত। দেশে টিকাকরণের অভিযান গতি পাওয়ায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা তরফ থেকেও শুভেচ্ছা জানানো হয়েছিল।

http://www.anandalokfoundation.com/