যেকোন দুঃসময়ে সবার আগে বাংলাদেশের পাশে দাঁড়ায় ভারত -স্বাস্থ্যমন্ত্রী

    Rai Kishori
    September 13, 2021 6:18 pm
    Link Copied!

    যেকোন দুঃসময়ে পার্শ্ববর্তী পরীক্ষিত বন্ধু রাষ্ট্র ভারতই সবার আগে বাংলাদেশের পাশে দাঁড়ায়। আজ এই কোভিডকালীন দুঃসময়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নতুন করে ১০৯ টি উন্নতমানের কার্ডিয়াক এম্বুলেন্স উপহার দিয়ে বাংলাদেশের প্রতি ভারতের ভালবাসার আরেকটি নজির স্থাপন করেছে। এম্বুলেন্সগুলি নিঃসন্দেহে দেশের হাসপাতালগুলির সক্ষমতা আরো বেশি বৃদ্ধি করবে।” ভারতের এম্বুলেন্স উপহার দেয়া প্রসঙ্গে একথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।
    আজ সোমবার (১৩ সেপ্টেম্বর) বিকেল পৌনে ৫টায় কেন্দ্রীয় ঔষধাগারে (সেন্ট্রাল মেডিকেল স্টোরস ডিপো,সিএমএসডি) অ্যাম্বুলেন্স হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
    আজ ১৩ সেপ্টেম্বর বিকেলে রাজধানীর তেজগাঁওয়ের সিএমএসডি তে ভারত বাংলাদেশকে ১০৯ টি উন্নত মানের কার্ডিয়াক এম্বুলেন্স উপহার দিয়েছ। ভারতের হাইকমিশনার মি. বিক্রম কে দোরাইশামি বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এর নিকট এই এম্বুলেন্সগুলির চাবি হস্তান্তর করেন। স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর এবিএম খুরশিদ আলম ও সিএমএসডির পরিচালক আবু হেনা মোর্শেদ জামান হস্তান্তরকালীন সময়ে স্বাস্থ্যমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন।ভারতের উপহার এম্বুলেন্স এর পাশাপাশি দেশের হাসপাতাল সার্ভিস ম্যানেজমেন্ট কর্তৃক ২১ টি এবং উপজেলা হেলথ কেয়ারের অপারেশন প্লান থেকে আরো ৬০ টি এম্বুলেন্স কেনা হয়। অনুষ্ঠানে এম্বুলেন্সগুলি স্বাস্থ্যমন্ত্রী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, জাতীয় বক্ষ