অনেক জঙ্গি সংগঠন এক হয়ে আমেরিকার উপর হামলা করার প্রচেষ্টায় -চীনের সরকারি মুখপত্র

    Rai Kishori
    September 13, 2021 12:57 pm
    Link Copied!

    আমেরিকা চীনকে নিজেদের শত্রু ভেবে ভুল করছে। আমেরিকা যদি এই মনোভাবই আপন করে আসে তাহলে জঙ্গিরা এর সুবিধা নেবে আর ভবিষ্যতে ৯/১১-র মতো হামলা আরও একবার হতে পারে। অনেক জঙ্গি সংগঠন এক হয়ে এবার আমেরিকার উপর হামলা করার প্রচেষ্টায় রয়েছে। বলেছেন  চিনের সরকারি মুখপত্র গ্লোবাল টাইমসের সম্পাদক হু জিজিন।

    জিজিন হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ১১ সেপ্টেম্বরের হামলা শুধু ১৯ জন জঙ্গি দ্বারা করা একটি আত্মঘাতী হামলা ছিল, ওটা কোনও জঙ্গি সংগঠন দ্বারা করা আত্মঘাতী হামলা ছিল  না। উনি হুঁশিয়ারি দিয়ে বলেছেন, অনেক জঙ্গি সংগঠন এক হয়ে এবার আমেরিকার উপর হামলা করার প্রচেষ্টায় রয়েছে। জিজিন বলেছেন, সময়ই বলে দেবে যে আমেরিকা চিনকে নিজেদের শত্রু ভেবে কতটা ভুল করেছে।

    উল্লেখ্য, ২০০১ সালের ১১ সেপ্টেম্বর আল-কায়দার ১৯ জন জঙ্গি চারটি বিমান হাইজ্যাক করে নিয়েছিল। দুটি বিমানে করে তাঁরা নিউ ইউর্কের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে হামলা চালায়। একটি বিমান পেন্টাগনে হামলা চালায় আর আরেকটি বিমান নিজের লক্ষ্যে পৌঁছনোর আগেই দুর্ঘটনার শিকার হয়। ওই হামলায় কমপক্ষে ৩ হাজার নিরীহ মানুষের প্রাণ গিয়েছিল।

    বলে দিই, ১০ সেপ্টেম্বর ২০২১-এ মার্কিন রাষ্ট্রপতি জো বাইডেন ৯/১১ দিনটিকে দেশভক্তি ও রাষ্ট্রীয় সেবা এবং স্মরণ দিবস হিসেবে ঘোষণা করেছেন। এখন থেকে আমেরিকায় ৯/১১-র দিনে সমস্ত সরকারি সংস্থায় দেশের পতাকা অর্ধনমিত থাকবে।

    ৯/১১ জঙ্গি হামলা ২০ বছর পূর্তিতে বড় বয়ানে এমন কথা বলেন।