জনপ্রশাসন প্রতিমন্ত্রী একজন ব্যর্থ এবং জনবিচ্ছিন্ন মানুষ -ববি হাজ্জাজ

    Palash Dutta
    August 1, 2021 4:22 pm
    Link Copied!

    আমাদের জনপ্রশাসন প্রতিমন্ত্রী একজন ব্যর্থ এবং জনবিচ্ছিন্ন মানুষ। জীবন এবং জীবিকার সমন্বয় বলতে কি বোঝায় আদৌ তিনি সেটা বুঝেন কিনা সন্দেহ। জানিয়েছেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম এর চেয়ারম্যান ববি হাজ্জাজ ।

    আজ ১ আগষ্ট, ২০২১ইং রবিবার গণপরিবহনের ব্যবস্থা না করেই শিল্প কলকারখানা খুলে দিয়ে শ্রমিকদের অবর্ণনীয় দুর্ভোগে ফেলার প্রতিবাদ জানিয়ে এমন গণমাধ্যমে বিবৃতি পাঠিয়েছেন তিনি।

    বিবৃতিতে জনাব হাজ্জাজ বলেন, সরকার শিল্প মালিকের কথা শুনলো অথচ আমাদের শ্রমিক ভাই-বোনদের কথা নূন্যতম চিন্তা করলো না যে তাঁরা কিভাবে কর্মস্থলে ফিরবেন৷ নৈশভোটের সরকার বলেই কোনরকম প্রস্তুতি ছাড়াই এধরণের অবৈজ্ঞানিক এবং অপরিকল্পিত সিদ্ধান্ত দিচ্ছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

    তিনি আরও বলেন, শিল্প কলকারখানা খুলবে না স্বরাষ্ট্রমন্ত্রীর এমন ঘোষণার দুইদিনের মাথায় গণপরিবহনে ব্যবস্থা না করেই মাত্র একদিন হাতে রেখে সব খুলে দিয়ে লক্ষ লক্ষ শ্রমিকদের জীবনের ঝুঁকি নিয়ে কর্মস্থলে ফিরতে বাধ্য করেছে সরকার৷ এতে তাঁদের যেমন আর্থিক ক্ষতি হয়েছে তেমনিভাবে তাঁরা এবং সমগ্র দেশ মারাত্বক স্বাস্থ্য ঝুঁকিতে পড়েছে। এতেই বোঝা যায় এই সরকার শ্রমিকদের সম্মান করে না৷

    এনডিএম কেন্দ্রীয় নির্বাহী কমিটির পক্ষ থেকে সরকারের প্রতি উদাত্ত আহবান জানাচ্ছি, সমন্বয়হীন এবং অবিবেচনাপ্রসূত সিদ্ধান্ত না নিয়ে গণমুখী পরিকল্পনা করুন।”