ভারতকে বিশ্বগুরু বানানো প্রয়োজন অন্যথায় এই পৃথিবী টিকবে না

    Palash Dutta
    July 5, 2021 7:41 am
    Link Copied!

    সমস্ত ভারতীয়দের DNA এক, সে যেই ধর্মেরই হোক না কেন। সবাইকে এক হওয়ার আবেদন করে বলেন, ভারতকে বিশ্বগুরু বানানো প্রয়োজন এই বিশ্বের, অন্যথায় এই পৃথিবী টিকবে না। বলেছেন আরএসএস সঙ্ঘ প্রধান মোহন ভাগবত।

    ৪ জুলাই রবিবার মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ দ্বারা আয়োজিত ডঃ খাজা ইফতিকার আহমেদ-এর বই ‘THE MEETINGS OF MINDS” লঞ্চের অনুষ্ঠানে তিনি এসব বলেন।

    আরএসএস প্রধান মোহন ভাগবত বলেন, ‘হিন্দু-মুসলিম ঐক্য বিভ্রান্তিকর, কারণ তাঁরা আলাদা-আলদা নয় একই। উপাসনা করার পদ্ধতিতে মানুষের মধ্যে বিভেদ সৃষ্টি করা যায় না।”

    আরএসএস প্রধান মোহন ভাগবত মব লিঞ্চিং নিয়ে বলেন, ‘ভিড় দ্বারা পিটিয়ে হত্যার ঘটনায় যুক্ত মানুষরা হিন্দুত্বের বিরুদ্ধে। দেশে একতা ছাড়া উন্নয়ন সম্ভব নয়। একতার ভিত্তিতে রাষ্ট্রবাদ আর পূর্বপুরুষের মহিমা থাকা উচিৎ। ভারতের হিন্দু-মুসলিম একই পূর্বপুরুষের বংশধর।”

    মোহন ভাগবত বলেন, আমরা গণতান্ত্রিক দেশে থাকি। এখানে হিন্দু অথবা মুসলিমদের প্রভুত্ব থাকতে পারে না। এখানে শুধু ভারতীয়দেরই প্রভুত্ব থাকবে। তিনি বলেন, সংখ্যালঘুদের মনে ভয় সৃষ্টি করা হয়েছে যে, আপনি হিন্দু রাষ্ট্রে থাকলে সমস্যার সম্মুখীন হবেন। এটা ভুল। অন্য জায়গায় সমস্যা হতে পারে, কিন্তু ভারতের সংবিধান ওদের রক্ষা করে। হিন্দুস্তান এক রাষ্ট্র।

    ভাগবত বলেন, দেশের অনাদরের কথা যে বলবে, তাঁকে বাইরে যেতে হবে। আমাদের ভারত মা-পুত্রের সঙ্গে চলে, কিন্তু মুসলিমদের সঙ্গে নিয়ে কেন চলতে পারবে না? হিন্দু সমাজের আত্মবিশ্বাস হতে চাই আমরা। ক্ষমতা আসবে, যাবে। কিন্তু আপনারা ভয় পাবেন না।