13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঝিনাইদহে রাস্তা নির্মাণ নিয়েও কাঁদা ছোড়াছুড়ি

Palash Dutta
June 22, 2021 3:08 pm
Link Copied!

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ সদর উপজেলার ফুরসন্দি ইউনিয়নের জিথড় ভবানীপুর গ্রামে রাস্তা নির্মাণ নিয়ে কাঁদা ছোড়াছুড়ি শুরু হয়েছে। গ্রামের কথিত একটি অংশ সরকারের উন্নয়ন কাজকে বাঁধা গ্রস্থ করতে উঠে পড়ে লেগেছে অভিযোগ করেছে গ্রামবাসী। আর তারাই জিথড় ভবানীপুর গ্রামের এই রাস্তা নির্মাণকে কেন্দ্র করে কাঁদা ছোড়াছুড়ি করছে। সম্প্রতি সামাজিক মাধ্যমসহ নাম সর্বত্র কিছু অনলাইন পোর্টালে এ নিয়ে সংবাদ প্রচার করে।

সরেজমিনে জিথড় ভবানীপুর গ্রামের ওই রাস্তা দেখতে দিয়ে জানা যায়, যাদের মারপিট, জোর করে জমির উপর দিয়ে রাস্তা নির্মাণের অভিযোগ উঠেছে, সেই রাজকুমার মন্ডল ও মনতোষ মন্ডলের সাথেও কথা হয়। স্থানীয় গ্রামবাসী, মাতব্বরের সাথে কথা বলে জানা যায়, ৫০ বছরের অধিক সময় ধরে এই গ্রামটি অবহেলিত। বৃষ্টি হলে চলাচল করতে পারে না গ্রামবাসী। গ্রামবাসীর দীর্ঘ দিনের দাবির জন্য চেয়ারম্যান গ্রামের সর্ব শ্রেণির মানুষকে এক সাথে নিয়ে, সরকারি আমিন দিয়ে ম্যাপে রাস্তাটি নির্মাণ করেন।

এদিকে জোর করে যাদের উঠানের মাঝ দিয়ে রাস্তা নির্মাণের অভিযোগ উঠেছে, সেই মনতোষ মন্ডল বলেন, এখানে মারধর বা জোর করার কোন ঘটনা ঘটেনি। যারা অপপ্রচার করেছে তাদের সাথে আমার দেখা বা কোন কথাও হয়নি। বরং রাস্তা নির্মাণ করায় আমার জন্য ভালো হয়েছে। আগে সাইকেল, ভ্যান নিয়ে আসতে পারতাম না। এখন সহজেই আসতে পারছি।
রাস্তায় জমি দেওয়া প্রশান্ত বিশ্বাস, তরুণ কুমার লস্কর ও অনন্ত বসু বলেন, আমাদের দীর্ঘদিনের দাবির জন্য চেয়ারম্যান সকলের মতামতের ভিত্তিতে রাস্তাটি নির্মাণ করেন। আগে আমাদের চলাচলে অনেক অসুবিধা হতো। জিথড় ভবানীপুর গ্রামের গ্রাম্য মাতব্বর সুনিতি বিশ্বাস তিনিও এই রাস্তা নির্মাণের বিষয়ে সন্তোষ প্রকাশ করেন।

রাস্তা নির্মাণের সার্বিক বিষয়ে জানতে চাইলে, ফুরসন্দি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এ্যাড. আব্দুল মালেক জানান, জিথড় ভবানীপুর গ্রামেই আমার বাড়ি। এই গ্রামটি দীর্ঘদিন ধরে অবহেলিত। গ্রাম বাসীর দাবির প্রেক্ষিতে সকলকে এক সাথে নিয়ে, এমনকি সরকারি আমিন দিয়ে মেপে, পিআইও অফিসের ইঞ্জিনিয়ার এনে ইউনিয়ন পরিষদ ম্যানুয়াল অনুযায়ী ফ্ল্যাট সলিং এ রাস্তা করা হয়েছে। যারা এখন এ রাস্তা নির্মাণের বিরোধিতা করছে তারা এলাকার উন্নয়ন চাই না এবং রাস্তা নিয়ে যে সকল অভিযোগ করা হচ্ছে তা মিথ্যা ও ভিত্তিহীন।

http://www.anandalokfoundation.com/