13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

দ্রুত গতিতে চাহিদা মোতাবেক গ্রাহক সেবা বৃদ্ধি করুন -বিদ্যুৎ প্রতিমন্ত্রী

Palash Dutta
June 17, 2021 10:06 pm
Link Copied!

ঢাকা, ৩ আষাঢ় (১৭ জুন): বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ দ্রুত গতিতে চাহিদা মোতাবেক গ্রাহক সেবা বৃদ্ধি করার নির্দেশ দিয়ে বলেছেন, সেবা বৃদ্ধিতে প্রযুক্তির প্রয়োগ বাড়ানো আবশ্যক। ডেসকো এলাকায় স্ক্যাডা, ভূগর্ভস্থ তার, ভূগর্ভস্থ উপকেন্দ্র ও আধুনিক প্রযুক্তি স্থাপনের কার্যক্রম দ্রুততার সাথে সম্পন্ন করতে হবে।

প্রতিমন্ত্রী আজ অনলাইনে ডেসকো এলাকায় ২৪টি ৩৩/১১ কেভি সাবস্টেশন স্থাপন এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, নির্ধারিত সময়ের মধ্যেই কাজ সম্পন্ন করতে না পারলে ফাইন্যান্সিয়াল ও ইকোনমিক্যাল যে ক্ষতি হবে তার প্রভাব দীর্ঘমেয়াদি হবে।

উল্লেখ্য, ২৪টি ৩৩/১১ কেভি সাবস্টেশন ডিজাইন, সরবরাহ, ইন্সটলেশন ও কমিশনিং করার উদ্দেশ্যে ২৯ সেপ্টেম্বর, ২০১৭ সালে ১৮ মাসের মধ্যে কাজ সম্পন্ন করার জন্য এডিবি’র অর্থায়নে ডেসকোর সাথে সিমেন্স লিমিটেড ইন্ডিয়া, সিমেন্স বাংলাদেশ কনসোটিয়ামের সাথে কৃতচুক্তি কার্যকর হয়। প্রতিমন্ত্রী এ কাজে বিলম্ব হওয়ায় উষ্মা প্রকাশ করে বলেন, থার্ড পার্টি দিয়ে এ কাজগুলোর গুণগতমান সম্পর্কে পুনঃপরীক্ষা করা প্রয়োজন। ২৪টি সাবস্টেশন কার্যকর হওয়ার ফলে সংশ্লিষ্ট এলাকায় ১ হাজার ৭৩৬ এমভিএ সক্ষমতা বাড়বে, ৪ লাখ ৫০ হাজার নতুন গ্রাহকের সুবিধা বাড়াবে, সিস্টেমলস কমবে, লো-ভোল্টেজ সমস্যা সমাধান হবে, উত্তরা তৃতীয় ফেজ ও পূর্বাচলে বিদ্যুৎ সরবরাহ সিস্টেম শক্তিশালী হবে এবং মানসম্পন্ন বিদ্যুতায়নে গ্রাহক সন্তুষ্টি বাড়বে।

ডেসকো পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শেখ ফয়েজুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিদ্যুৎ সচিব মোঃ হাবিবুর রহমান, ডেসকোর ব্যবস্থাপনা পরিচালক মোঃ কাউসার আমীর আলী সংযুক্ত থেকে বক্তব্য রাখেন।

http://www.anandalokfoundation.com/