13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

যশোরে অব্যাহত আছে করোনা শনাক্তের উর্ধ্বগতি, আজ শনাক্ত ৪৪ শতাংশ

Palash Dutta
June 11, 2021 12:51 pm
Link Copied!

যশোর প্রতিনিধি: যশোরে অব্যাহত আছে করোনা শনাক্তের উর্ধ্বগতি। গত ২৪ ঘন্টায় ১২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আজ শনাক্তের হার ৪৪ শতাংশ। এছাড়া যশোর জেনারেল হাসপাতালে ৭৬ জন রোগী ভর্তি রয়েছেন। এদিকে করোনা সংক্রমন রোধে যশোর পৌরসভা ও নওয়াপাড়া পৌরসভায় লকডাউন কার্যকর করা হলেও মানুষের চলাচল কমানো সম্ভব হচ্ছে না। অনেক ক্ষেত্রে স্বাস্থ্যবিধিও মানছেন না সাধারণ মানুষ।
গত ১৫দিন ধরে যশোরের করোনা শনাক্তের হার উদ্বেগজনক হারে বাড়ছে। করোনা সংক্রমন বাড়ায় ১০ জুন থেকে যশোর পৌরসভা ও নওয়াপাড়া পৌরসভায় লকডাউন কার্যকর করা হয়েছে। বিপনী বিতান, মার্কেট, দোকানপাট, পার্ক বন্ধ থাকলেও শহরে মানুষের চলাচাল সীমিত হয়নি। প্রথমদিন থেকেই মানুষ প্রয়োজনের অজুহাতে ঘরে বাইরে আসছেন। প্রশাসনের পক্ষ থেকে শহরের বিভিন্ন সড়ক ব্লক করার পাশাপাশি পুলিশ চেকপোস্ট বসিয়েও তেমন কোন উপকার হয়নি। সেইসাথে কঠোর স্বাস্থ্যবিধি পালনের যে নির্দেশনা তাও উপেক্ষা করছে সাধারণ জনগণ। তাদের দাবি প্রয়োজন থাকায় তারা বাইরে আসছেন। তবে আগের তুলনায় মানুষ এখন অনেক সচেতন। প্রশাসন আরোকটু কঠোর হলে লকডাউন কার্যকরের পাশাপাশি করোনা থেকেও মুক্ত হওয়া সম্ভব হবে।
এদিকে যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান জানান, করোনা নিয়ন্ত্রণে প্রতিনিয়ত সচেতনতা বৃদ্ধির পাশাপাশি মোবাইল কোর্ট পরিচালনা করছে প্রশাসন। দুই একদিনের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসলে জেলা করোনা প্রতিরোধ কমিটি জরুরি সভাকে আরো কঠোরতা আরোপের নতুন সিদ্ধান্ত গ্রহণ করবে।

http://www.anandalokfoundation.com/