13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

উত্তর প্রদেশে করোনায় ১৩ জন বিধায়কের মৃত্যু

admin
May 9, 2021 7:20 am
Link Copied!

ভারতের উত্তরপ্রদেশে মারণঘাতি করোনা ভাইরাসের কবলে পড়ে লাগাতার মৃত্যু সংবাদ উঠে আসছে বিধায়কদের (MLA Dies)। সেখানে করোনা সুনামির (Corona Virus) প্রথম ঢেউয়ে থেকে এই পর্যন্ত মৃত্যু হয়েছে ১৩ জন বিধায়কের। আর গত বছরের তুলনায় এবছর করোনা আরও ভয়ানক রূপ ধারণ করায় সে রাজ্যে মাত্র ১৫ দিনের মধ্যেই মৃত্যু হয়েছে ভারতীয় জনতা পার্টির (BJP MLA) চার বিধায়কের। তাঁদের মধ্যে একইদিনে দুই বিধায়কের মৃত্যু সংবাদ শোকের ছায়া নামিয়ে এনেছিল উত্তরপ্রদেশের রাজনৈতিক মহলে।

সম্প্রতি করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া চার বিধায়কদের মধ্যে দু’জন বিধায়ক হলেন সুরেশ শ্রীবাস্তব ও রমেশ চন্দ্র দিবাকর একই দিন মারা গিয়েছিলেন। এছাড়াও ২৮ এপ্রিল বরেলির বিধায়ক কসর সিং গ্যাঙ্গওয়ার মারা গিয়েছিলেন এবং রায়বরেলির স্যালন বিধানসভা থেকে বিজেপি বিধায়ক বাহাদুল করোনার গ্রাসে এসে মারা গিয়েছেন।

বিজেপি ছাড়াও, গত বছর থেকে করোনায় মারা যাওয়া নেতাদের মধ্যে রয়েছেন কানপুর দেহতের ঘাটামপুরের বিধায়ক কমলা রানী বরুণ, আমরোহের সাদাতের বিধায়ক এবং মন্ত্রিপরিষদ সদস্য চেতন সিং। এ ছাড়াও মালহ্নীর পরশনাথ যাদব, দেওরিয়ার সদর বিধায়ক জনময় সিংও মারণ ভাইরাসের শিকার হয়েছেন।

এদেশে করোনার সূচনা পর্ব থেকেই রাজনৈতিক ব্যক্তিত্বদের করোনা আক্রান্ত হওয়ার খবর অহরহ মিলেছে। কিন্তু এভাবে লাগাতার বিধায়কদের মৃত্যু ঘটনা হয়ত বেনজির। উত্তরপ্রদেশে আরও যেসব নেতারা প্রাণঘাতী ভাইরাসের শিকার হয়েছেন তাঁরা হলেন আগ্রা সদরের প্রাক্তন বিধায়ক জগান, কানপুর দেহাত থেকে প্রাক্তন বিধায়ক মথুরা প্রসাদ পাল, লক্ষিমপুর খেড়ির প্রাক্তন বিধায়ক রাজকুমার ভার্মা নিঘাসন, নূরপুর বিজনোরের সাবেক বিধায়ক লোকেন্দ্র সিং এবং বুলন্দশহর সদরের সাবেক বিধায়ক বীরেন্দ্র সিং সিরোহিও করোনার ভাইরাসে মারা গেছেন।

http://www.anandalokfoundation.com/