13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রংপুর বিভাগে কর্মহীন দরিদ্র অসহায় মানুষের মাঝে খাদ্য ও নগদ অর্থ বিতরণ

admin
May 7, 2021 8:16 pm
Link Copied!

 কোভিড-১৯ মোকাবিলার অংশ হিসেবে রংপুর বিভাগের জেলাগুলোতে করোনার প্রাদুর্ভাবে কর্মহীন দরিদ্র অসহায় মানুষের মাঝে খাদ্য ও নগদ অর্থ বিতরণ অব্যাহত রয়েছে।

আজ ভিজিএফ কর্মসূচির আওতায় কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলায় ৭৫০০ পরিবার, নাগেশ্বরী উপজেলায় ১৬৭০০ পরিবার, ফুলবাড়ি উপজেলায় ৯৫০০ পরিবার, সদর উপজেলায় ৭৫০০ পরিবার ও চিলমারী উপজেলায় ৩৩৮৭ পরিবারকে ৪৫০টাকা হারে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। এছাড়া জি আর কর্মসূচির আওতায় সদর উপজেলায় ৬২৫ পরিবার, উলিপুর উপজেলায় ৬২৫ পরিবার ও চিলমারী উপজেলায় ৬২৫ পরিবারকে ৪০০ টাকা হারে নগদ অর্থ সহায়তা দেওয়া হয়েছে।

পঞ্চগড়ের সদর উপজেলায় ৭৭৮ পরিবারকে ৮৭৫০০ টাকা, বোদা উপজেলায় ২৭৭৫ পরিবারকে ৫ লাখ টাকা, তেঁতুলিয়া উপজেলায় ৫৫৫ পরিবারকে ২ লাখ ৫০ হাজার টাকা এবং আটোয়ারী উপজেলায় ২১৫৫ পরিবারকে ৭ লাখ ৫০ হাজার টাকা নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। এছাড়া ভিজিএফ কর্মসূচির আওতায় সদর উপজেলায় ৫৬১০ পরিবারকে ৫৫ লাখ ৩০ হাজার ০৫০ টাকা, বোদা উপজেলায় ১৬৬৫ পরিবারকে ৭৫ লাখ টাকা  এবং আটোয়ারী উপজেলায় ১০৭৬ পরিবারকে ৪ লাখ ৭৫ হাজার ৬৫০ টাকা আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।

লালমনিরহাট জেলা প্রশাসন করোনায় ক্ষতিগ্রস্ত ৩৪৫ জনকে জনপ্রতি ৮১০ টাকা মূল্যমানের ত্রাণসামগ্রী বিতরণ করেছে। ত্রাণসামগ্রীর মধ্যে রয়েছে জনপ্রতি ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি লবণ, ১ কেজি ডাল এবং ১ লিটার সয়াবিন তেল।

          দিনাজপুরের চিরিরবন্দর, পার্বতীপুর ও বোচাগঞ্জ উপজেলার ১৪টি ইউনিয়নে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল হতে করোনায় ক্ষতিগ্রস্ত ৭০০০ গরিব দুস্থ অসহায় মানুষকে নগদ ৫০০ টাকা হারে আর্থিক সহায়তা দিয়েছে সংশ্লিষ্ট উপজেলা প্রশাসন।

http://www.anandalokfoundation.com/