13yercelebration
ঢাকা
শিরোনাম

জিআই হিসেবে স্বীকৃতি প্রদানের পাশাপাশি পণ্যের গুণগত মানের দিকে নজর দিতে হবে -শিল্পমন্ত্রী

ইউএস স্টেট ডিপার্টমেন্টের বাংলাদেশ ২০২৩ হিউম্যান রাইটস রিপোর্ট

দেশকে এগিয়ে নিতে কৃষির সকল স্তরে উন্নত প্রযুক্তির ব্যবহার অপরিহার্য -স্থানীয় সরকার মন্ত্রী

শুধু চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হয়ে তরুণদের জন্য চাকরির ক্ষেত্র তৈরি করবে -স্বাস্থ্য মন্ত্রী

তাপদাহ না কমলে শিক্ষাপ্রতিষ্ঠান নিয়ে তিন বিকল্প ভাবছে নীতি নির্ধারণী

সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় ও সমাপনী অনুষ্ঠিত 

নোয়াখালীতে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায়   

আজকের সর্বশেষ সবখবর

পালরদী মডেল উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রবীণ শিক্ষক আঃ রব এর ইন্তেকাল

Brinda Chowdhury
April 30, 2021 6:12 pm
Link Copied!

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি: বরিশালের গৌরনদী উপজেলার ঐতিহ্যবাহী পালরদী মডেল উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রবীণ শিক্ষক ও উজিরপুরের ধামুড়া মাহমুদিয়া দাখিল ও নুরানী হাফেজিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা আলহাজ্ব আঃ রব খোন্দকার (৯০) রব স্যার আর নেই।

শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে তিনি বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে —–রাজেউন)। তিনি দীর্ঘদিন যাবত হৃদরোগসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। শুক্রবার বাদ আছর মরহুমের উজিরপুরের ধামুড়া গ্রামের নিজ বাড়ীর সম্মুখে মাদ্রাসা মাঠ প্রাঙ্গনে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে মরহুমের লাশ দাফন করা হয় ।

তিনি স্ত্রী, ৪ পুত্র, ৪ কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। ৩৫ বছরের শিক্ষকতা জীবনের সুদীর্ঘ ৩০ বছর যাবত ঐতিহ্যবাহী পালরদী মডেল উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক হিসেবে তিনি নিয়োজিত ছিলেন। একজন সৎ, ধর্মভিরু ও আদর্শবান শিক্ষক হিসেবে যথেষ্ট সুনাম অর্জন করেছিলেন এই প্রবীণ শিক্ষাবিদ। অবসর গ্রহনের পর ধর্মীয় শিক্ষা প্রসারের জন্য নিজ বাড়ীর সম্মুখে ধামুড়া মাহমুদিয়া দাখিল মাদ্রাসা, নুরানী হাফেজিয়া মাদ্রাসা ও মসজিদের জন্য তিনিসহ তার পরিবারের সদস্যরা জমিদান করেন। ২০১৬ সালে তিনি তার ২পুত্র ও জামাতাসহ পবিত্র হজ্ববৃত পালন করেন।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বরিশাল- ১ আসনের সংসদ সদস্য ও বরিশাল জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ (মন্ত্রী), বরিশাল – ২ আসনের সাবেক সংসদ সদস্য ও বরিশাল জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাড.তালুকদার মোঃ ইউনুস, জনতা ও অগ্রণী ব্যাংকের সাবেক পরিচালক কেন্দ্রিয় আওয়ামীলীগ নেতা এ্যাড.বলরাম পোদ্দার, গৌরনদীর পৌর মেয়র ও আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ হারিছুর রহমান, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও বিআরডিবির চেয়ারম্যান মোঃ মনির হোসেন মিয়া,গৌরনদী প্রেসক্লাবের সভাপতি বিশ্বজিত সরকার বিপ্লব,সাধারন সম্পাদক এম.আলম প্রমূখ ।

http://www.anandalokfoundation.com/