13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ব্রাহ্মণবাড়িয়া হেফাজতের সহকারী প্রচার সম্পাদক গ্রেফতার

Brinda Chowdhury
April 26, 2021 11:41 am
Link Copied!

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. রইছ উদ্দিন জানান, হেফাজতের হরতাল চলাকালে ব্রাহ্মণবাড়িয়া জেলায় ব্যাপক ভাংচুর ও সহিংসতা চালানোর অভিযোগে হেফাজতের ব্রাহ্মণবাড়িয়া জেলার সহকারী প্রচার সম্পাদক ও জেলা জামিয়া ইউনুছিয়া মাদ্রাসার শিক্ষক মুফতি জাকারিয়া খানকে গ্রেফতার করেছে পুলিশ।

রোবাবর রাত সাড়ে ১১টার দিকে জেলা শহরের জাতীয় বীর আব্দুল কুদ্দুস মাখন পৌর মুক্তমঞ্চের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।  এরপর  বিভিন্ন এলাকা থেকে অন্য ৯ জনকে গ্রেফতার করা হয়। এসব ঘটনায় হওয়া মামলায় এখন পর্যন্ত ৩৬৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তবে বিজ্ঞপ্তিতে গ্রেফতারকৃতদের কারও নাম জানায়নি পুলিশ।

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের বিক্ষোভ চলাকালে হামলা, ভাংচুর এবং অগ্নিসংযোগের ঘটনায় দলটির ব্রাহ্মণবাড়িয়া জেলার সহকারী প্রচার সম্পাদক ও জেলা জামিয়া ইউনুছিয়া মাদ্রাসার শিক্ষক মুফতি জাকারিয়া খানসহ (৪৩) ১০ কর্মী ও সমর্থককে গ্রেফতার করেছে পুলিশ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেছেন যে; গত ২৬, ২৭ ও ২৮ মার্চ হেফাজতের কেন্দ্রীয় নেতৃবৃন্দের নির্দেশে সরকার উতখাতের সূদুরপ্রসারি পরিকল্পনার অংশ হিসেবে জামিয়া ইউনুছিয়া মাদ্রাসাসহ আশপাশের বিভিন্ন মাদ্রাসার ছাত্র শিক্ষককে নিয়ে ব্যাপক তাণ্ডবলীলা চালানো হয়।

এ সময় তিনি এবং তার সিনিয়র মুরব্বিদের প্রত্যক্ষ নির্দেশে হেফাজতের ছাত্র-শিক্ষকগণ ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি স্থাপনায় ভাংচুর ও অগ্নিসংযোগসহ ব্যাপক তাণ্ডব চালায়।

এ ছাড়া সহিংসতায় জড়িত থাকার অভিযোগে আরও ৯ হেফাজত নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। সোমবার দুপুরে তাদের আদালতে নেওয়া হবে।

পুলিশ সূত্রে জানা গেছে, গত ২৬, ২৭ ও ২৮ মার্চে হেফাজতের তাণ্ডবে সর্বশেষ প্রাপ্ত তথ্যানুযায়ী, ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় তিনটি ও সরাইল থানায় দুটিসহ ৫৪টি মামলা রুজু হয়েছে।

এসব মামলায় ৪১৪ জন এজাহারনামীয় আসামিসহ অজ্ঞাতনামা ৩০-৩৫ হাজার লোকের নামে মামলা হয়েছে। সহিংসতার ঘটনায় পুলিশ স্থিরচিত্র ও ভিডিও ফুটেজ পর্যালোচনা করে অভিযুক্ত ব্যক্তিদের শনাক্ত করছে।

http://www.anandalokfoundation.com/