13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বেনাপোল ট্রাক টার্মিনাল এর শুভ উদ্বোধন করেন যশোর জেলা প্রশাসক

Brinda Chowdhury
April 13, 2021 10:25 pm
Link Copied!

মোঃ মাসুদুর রহমান শেখ বেনাপোলঃযশোর জেলার বেনাপোল পৌরসভার ট্রাক টার্মিনালের শুভ উদ্বোধন হয়েছে। দেশের বৃহত্তম স্থল বন্দর বেনাপোল দিয়ে আমদানি রফতানি বানিজ্যে অসংখ্যা ট্রাক, কাভার্ডভ্যান রাস্তায় দাঁড়িয়ে যানজট সৃষ্টিতে . বেনাপোল পৌর এলাকায় যানজট নিরসনে এলাকার ব্যবসায়িদের দাবি ছিল একটি ট্রাক টার্মিনাল। আর এই ট্রাক টার্মিনাল নির্মানের উদ্যেগ নেন বেনাপোল পৌর পিতা আশরাফুল আলম লিটন। ২০১৩ সালে জমি অধিগ্রহনের পর বাইপাস সড়কে অত্যাধুনিক ট্রাক টার্মিনাল নির্মিত হয়। ৪৯৫ শতক (১৫ বিঘা) জমিতে ১৩,৪৯,২৬৫০৩ টাকা ব্যয়ে নির্মিত ট্রাক টার্মিনালটি  মঙ্গলবার বেলা ১২ টার সময় যশোর জেলা প্রশাসক তমিজুল ইসলাম প্রধান অতিথি হিাসাবে ভিডিও কনফারেন্সের মাধ্যেমে শুভ উদ্ভোধন করেন।
ভিডিও কনফারেন্সের মাধ্যেমে ট্রাক টার্মিনাল উদ্বোধন অনুষ্টানে সভাপতিত্ব করেন যশোর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন। এসময় ভিডিও কনফারেন্সে যোগ দেন বেনাপোল বন্দর পরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল,শার্শা উপজেলা নির্বাহী অফিসার মীর আলীফ রেজা,বেনাপোল পোর্ট থানা ইনচার্জ মামুন খান।
প্রধান অতিথি যশোর জেলা প্রশাসক বলেন, বেনাপোল একটি গুরুত্বপুর্ন জনবহুল ও বানিজ্যিক শহর। এই শহর দিয়ে দেশী বিদেশী পর্যটক ভারত যাতায়াত করে। আর আমদানি রফতানির জন্য ট্রাক টার্মিনাল না থাকায় সৃষ্টি হয় যানজট। মেয়র লিটন এর এই মহৎ উদ্যেগকে তিনি ধণ্যবাদ জানিয়ে বলেন, এই নগরির আস্তে আস্তে উন্নতি হচ্ছে; সেই উন্নয়ন করছে এই পৌর সভার মেয়র । দেশের সীমান্ত লগ্ন এই শহরে আজ থেকে ট্রাক টার্মিনাল এর যাত্রা শুরু । এই শহরে ব্যবসা বানিজ্যের গুরুত্বও একধাপ এগিয়ে নবদিগন্তর সুচনা হলো। এছাড়া এখানে আরো নতুন নতুন স্থাপনা তৈরী হবে  বলে আমি আশারাখি।
অনুষ্ঠানের সভাপতি মেয়র আশরাফুল আলম লিটন বলেন, বেনাপোল একটি সীমান্ত সংলগ্ন শহর। তবে এই শহরের গুরুত্ব অনেক বেশী। ভারতের সাথে ব্যবসা বানিজ্য এবং আন্তর্জাতিক চেকপোষ্ট হিসাবে  এ পথে পাসপোর্ট যাত্রীরা ভারতে যাতায়াত করে থাকে। প্রতিদিন এ পথে প্রায় ৮ থেকে ১০ হাজার যাত্রী যাতায়াত করে থাকে। সবদিক বিবেচনা করে রাস্তায় অলস দাড়িয়ে থাকা ট্রাক, লরির কথা ভেবে এখানে এই ট্রাক টার্মিনাল তৈরী করা হয় যেটার নাম বেনাপোল পৌর ট্রাক টার্মিনাল । এছাড়া এই শহরের মধ্যে দুর পাল্লার গাড়ি যাতে প্রবেশ করে যানজট সৃষ্টি করতে না পারে তার জন্য শহরের প্রবেশদ্বারে আমড়ালী তৈরী করা হয়েছে একটি আধুনিক টার্মিনাল। এখানে আরো নান্দনিক স্থাপনা তৈরীর পরিকল্পনা আছে বেনাপোল পৌর সভার। এর মধ্যে থাকবে একটি হাসপাতাল, একটি পৌর মার্কেট, পৌর পার্ক ও বিশ্ববিদ্যালয়।
এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল মালেক, দপ্তর সম্পাদক আজিবর রহমান,  বেনাপোল পৌর কাউন্সিলার রাশেদ আলী, আব্দুল জব্বার, কামরুন্নাহার আন্না, জুলেখা বেগম, আহাদ আলী সহ পৌর আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।
http://www.anandalokfoundation.com/